Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

বাউফলে জাতির জনকের মুর‌্যাল ভাঙচুর, পৌর মেয়রের নিন্দা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৭:৪৮ পিএম


বাউফলে জাতির জনকের মুর‌্যাল ভাঙচুর, পৌর মেয়রের নিন্দা

পটুয়াখালীর বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মুজিব চত্বর তৈরি করা বঙ্গবন্ধুর মুর‌্যাল ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। রোববার (২৬ ফেব্রুয়ারি) মধ্যরাতের কোন এক সময় ওই মুর‌্যাল ভাঙা হয় বলে ধারণা করছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে বাউফল পৌরসভার অর্থায়নের বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরের চারপাশে দৃষ্টিনন্দন ওয়াকওয়েসহ মুজিব চত্তর নির্মাণ করা হয়। চত্বরের পশ্চিম-দক্ষিণ কর্নারে বঙ্গবন্ধুর একটি মুর‌্যাল স্থাপন করা হয়।

হঠাৎ রোববার সকালে ঘুম থেকে উঠে স্থানীয়রা দেখতে পান মুর‌্যালটি ভাঙা। মধ্যরাতের কোন এক সময় ওই মুর‌্যালটির বঙ্গবন্ধুর ছবির মাথার অংশ ভেঙে ফেলে দুর্বৃত্তরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন পৌর মেয়র ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েল।

পৌর মেয়র এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন, বাংলদেশে সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। বর্তমান সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্ত করতে জ্বালাও পোড়াও রাজনীতির অংশ হিসেবে বাউফলে বঙ্গবন্ধুর মুর‌্যাল ভাঙচুর করা হয়েছে।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস 

Link copied!