Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কুমিল্লায় ‘মানবপাচারকারী’র ঘরে ডলার জব্দ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

এপ্রিল ৭, ২০২৩, ০৩:৪০ পিএম


কুমিল্লায় ‘মানবপাচারকারী’র ঘরে ডলার জব্দ

কুমিল্লায় এক মানব ও মুদ্রা পাচারকারীর কাছ থেকে ২০ হাজার মার্কিন ডলার এবং দেড় কোটি টাকাসহ ৭টি বাংলাদেশি পাসপোর্ট জব্দ করেছে পুলিশ। অপরদিকে জেলা গোয়েন্দা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নগরীর দক্ষিণ চর্থাথিরা পুকুরপাড় সড়ক থেকে অস্ত্রসহ পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করেছে। 

বৃহষ্পতিবার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার)। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান, বিপিএম  অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাশ, জেলা গোয়েন্দা (ডিবির) অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ বড়ুয়া পিপিএম।   

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গোপন তথ্যের ভিত্তিতে কোতয়লী মডেল থানা পুলিশ বুধবার রাতে এক অভিযান চালিয়ে আদর্শ সদর উপজেলার দূর্গাপুর ঘোড়ামারা এলাকার হাবিব মোটরস থেকে মো. জাহাঙ্গীর হোসেন (৪৪) নামে এক মানব ও মুদ্রা পাচারকারীকে গ্রেপ্তার করে।

সে কুমিল্লার লালমাই উপজেলার জয়নগর এলাকার বাসিন্দা। এসময় তার দেহ তল্লাশি করে পকেট থেকে সাতটি বাংলাদেশী পাসপোর্ট এবং ২০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এসময় জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে। 

তার তথ্যমতে আসামীর লালমাই উপজেলার জয়নগর এলাকার বাড়ীতে অভিযান পরিচালনা করে একটি ট্রাঙ্কের ভিতরে রক্ষিত এক কোটি ১৩ লক্ষ ২৬ হাজার ১০০ টাকা এবং পাঁচ হাজার ১০০ ইউএস ডলার উদ্ধার করা হয়।

৫ ডাকাত গ্রেফতার: অপরদিকে জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে নগরীর দক্ষিণ চর্থা থিরাপুকুরপাড় সড়ক থেকে অস্ত্রসহ পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার বাসিন্দা মো. সোহেল ক্যাম্বেল (৩০), মো. কাউছার (১৯), উত্তর চর্থা এলাকার মো.রুবেল (৩২), আদর্শ সদর উপজেলার পাচথুবীর গোলাবাড়ী এলাকার মো. ইমরান হোসেন (২৩), সুবর্ণপুর এলাকার তারিকুল ইসলাম ভূঁইয়া (২৫)।

এসময় তাদের কাছথেকে একটি দেশীয় তৈরি পাইপ গান, তিনটি তাজা কার্তুজ, একটি স্টীলের চাপাতি, একটি এক ফুট লম্বা চাইনিজ কুড়াল, দুইটি স্টীলের সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো জানান, গ্রেপ্তারকৃতরা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা অটোরিক্সা ও সিএনজি করে নগরীতে ঘুরতে থাকে এবং সুযোগ বুঝে যেকোন জায়গায় মানুষের গতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব হাতিয়ে নেয়। তাদের বিরুদ্ধে হত্যা, ব্যাংক ডাকাতি, ছিনতাই, অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ ব্যপারে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এমএইচআর
 

Link copied!