Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

চরফ্যাশনে ইউএনওর সহায়তায় বাবাকে ফিরে পেল শিশু ইয়াছিন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

এপ্রিল ৭, ২০২৩, ০৪:৫৩ পিএম


চরফ্যাশনে ইউএনওর সহায়তায় বাবাকে ফিরে পেল শিশু ইয়াছিন

চরফ্যাশন উপজেলার ইউএনও আল নোমানের সহায়তায় বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী মো. ইয়াছিন (১১) শুক্রবার তার বাবা ও ফুফুকে খুঁজে পেয়েছে। 

জানা যায়, মঙ্গলবার ইয়াছিন নিখোঁজ হয়। ওই দিনই চাঁদপুর জেলার শাহরাস্তি থানাধীন বানিয়া চৌঁ বাসস্ট্যান্ড এলাকার একটি চা দোকানের সামনে বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী এক ছেলেকে ঘুরাঘুরি করতে দেখে স্থানীয় নয়ন নামের এক যুবক। 

তাকে মেহের উত্তর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. তাজুল ইসলামের হেফাজতে নেন। একদিন খোঁজাখুঁজি করেও তার পরিবারের সন্ধান না পেয়ে তারা ছেলেটিকে বুধবার রাত ৯টায় সাংবাদিকদের কাছে নিয়ে আসেন। 

সেখানে সহকর্মী কামরুজ্জামান সেন্টু শিশুটির সাথে কথা বলে। তখন শিশুটি জানায়, তার নাম ইয়াছিন, বাবার নাম মোস্তাফিজ, মায়ের নাম বিলকিস বেগম, চরফ্যাশন এলাকার বাসস্ট্যান্ডের পাশে তার বাড়ি। 

যদিও বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় তার দেয়া এসব পুরাপুরি  সঠিক ধরতে পারছি না তারপরও চরফ্যাশন ও ভোলা এই দুটি শব্দকে টার্গেট করেন। ইন্টারনেটে ছবিটি পায় চরফ্যাশন ইউএনও আল নোমান। তিনি তার ফেসবুক আইডিতে পোস্ট করেন। 

তাৎক্ষণিক ভোলার সাংবাদিক মনির হোসেন জিন্নাহ রাজিব ও গিয়াস উদ্দিন তার সাথে যোগাযোগ করেন। ইয়াসিনের বাবার নাম কামাল হোসেন, মা বিবি হাসিনা। ছোটবেলায় তার মায়ের মৃত্যু হলে সে জেঠা মোস্তাফিজ ও জেঠি বিলকিস বেগমকে মা বাবা হিসেবে জানে।

মেহের উত্তর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. তাজুল ইসলামের মাধ্যমে শিশুটিকে তার পরিবারের কাছে বুঝিয়ে দেই। বৃহম্পতিবার বিকেল ৫ টার লঞ্চে তারা চাঁদপুর থেকে ভোলার উদ্দেশ্যে লঞ্চে উঠেছেন। 

শুক্রবার সকালে তার পরিবারের কাছে পৌছেন শিশু ইয়াছিন। চরফ্যাশনের বাসষ্ট্যান্ড এলাকার সাধারন মানুষ জানান, চরফ্যাশনের ইউএনও আল নোমান স্যার এক থেকে দেড় ঘন্টার মধ্যে পরিবারকে শনাক্ত করে শাহরাস্তি আসার জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা করেছেন। 

মাঠ পর্যায়ে কর্মরত একজন প্রশাসনিক কর্মকর্তা সারাদিন দাপ্তরিক ব্যস্ততা শেষে ইফতারের পর নিজের বিশ্রামের সময়ে ছেলেটিকে পরিবারের কাছে পৌঁছানোকে অনেক বড় দায়িত্ব মনে করি। 

চরফ্যাশন উপজেলার ইউএনও আল নোমান বলেন, বৃহস্পতিবার দুপুরে ইয়াসিনের বাবা ও ফুফু কয়েকজন আত্মীয়সহ শিশুটিকে আনার জন্য আমার কাছে আসেন। তাদের বাড়ি ভোলার সদর উপজেলার শিবপুর গ্রামে ছিল। 

বর্তমানে তারা চরফ্যাশন উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় বসবাস করেন। শিশুটির পরিবারের খোঁজ বের করে তাদের শাহরাস্তি আসার প্রয়োজনীয় আর্থিক সহায়তার ব্যয়ভার ব্যবস্থা করেছিমাত্র। আমি আনন্দিত যে তার বাবা ও ফুফুর কাছে ইয়াছিনকে ফিরত দিতে পেরে। 

এমএইচআর
 

Link copied!