Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কালিগঞ্জের উজিরপুরে চিংড়িতে জেলি পুশ, ১২ জনের কারাদণ্ড

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি

এপ্রিল ১১, ২০২৩, ০৪:৪১ পিএম


কালিগঞ্জের উজিরপুরে চিংড়িতে জেলি পুশ, ১২ জনের কারাদণ্ড

সাতক্ষীরার কালিগঞ্জে অবৈধভাবে চিংড়ি মাছে জেলি পুশ করায় ১হাজার ৩১৫ কেজি চিংড়ি ধ্বংস ও ১২ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার (১০ এপ্রিল) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজাহার আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫দিন থেকে ৩মাস কারাদণ্ড দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- মাসুম বিল্লাহ, মহিন হোসেন, মিজানুর রহমান, সুরুজ আলী, মন্টু সরকার, বাবু হোসেন, রফিক গাজীসহ ১২ জন। এর আগে সাতক্ষীরার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর উপজেলার উজিরপুর বাজারে অভিযান চালিয়ে প্রায় দুই হাজার কেজি চিংড়ি জব্দ করেছে।

অভিযানে নেতৃত্ব দেন জেলা খাদ্য নিরাপত্তা কর্মকর্তা আশরাফুল আলম ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান। এ সময় র‌্যাব-৬ সাতক্ষীরার কোম্পানি কমান্ডার মেজর জেএম গালিব ও চম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন ও কালিগঞ্জ করোনা এক্সপার্ট  টিমের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজহার আলী আমার সংবাদ প্রতিবেদককে জানান, চিংড়িতে জেলি পুশ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ১২ চিংড়ি ব্যবসায়ীকে ১৫ দিন থেকে ৩ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

তারা চিংড়ির ওপর জেলি পুশ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করত। জব্দকৃত চিংড়িগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আপনারা প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করুন  যাতে সবাই মিলে এধরনের অসৎ ব্যবসাহীদের ধরতে পারি। 

এমএইচআর

Link copied!