Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কালীগঞ্জে অন্তঃসত্ত্বা নারীকে ভুল ঔষধ দেয়ার অভিযোগ

কালীগঞ্জ  (সাতক্ষীর) প্রতিনিধি

কালীগঞ্জ (সাতক্ষীর) প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২৩, ০৪:৫৭ পিএম


কালীগঞ্জে অন্তঃসত্ত্বা নারীকে ভুল ঔষধ দেয়ার অভিযোগ

কালীগঞ্জের ধলবাড়িয়াই ৫মাসের অন্তঃসত্ত্বা নারীকে ভুল ঔষধ দেওয়ার অভিযোগ উঠেছে এক ফামের্সী দোকানীর বিরুদ্ধে। 

থানায় করা অভিযোগ পত্র ও ভুক্তভোগীর বরাত থেকে জানা গেছে, কালিগঞ্জ থানার শাহিনুর আলমের অন্তসত্বা স্ত্রী রাবেয়া খাতুন (২২) শারীরিকভাবে অসুস্থ হয়ে পরলে তাৎক্ষণিকভাবে গ্রাম্য ডাক্তার নীরোধ বর্মনকে দেখায়। 

ডাক্তারের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ কিনতে ধলবাড়িয়ার সিকান্দার নগর চৌমুহন নাজমা ফার্মেসিতে যায়। ঔষধ ক্রয় করে রোগীকে সেবন করানো হলে তাতে রোগীর শারীরিক অবস্থা উন্নতি না হয়ে বরং অবনতি হয়। রোগী ক্রমশই ঝিমধরা ও নুয়ে পড়ে তার শারীরিক অবস্থা অবনতি দেখে ওষুধ ও প্রেসক্রিপশন নিয়ে গ্রাম্য ডাক্তার নীরোধ বর্মনকে দেখালে ওষুধ দেখে বলেন রোগীকে ভুল ওষুধ দেয়া হয়েছে। 

তিনি বলেন, ওষুধের দোকানী তাকে ভুল ওষুধ দিয়েছে। বমির ওষুধের জায়গায়, ঘুমের ওষুধ দিয়েছে। যার কারণে রোগীর অবস্থার অবনতি হচ্ছে, তাই তাকে উন্নত চিকিৎসার জন্য কালিগঞ্জ সার্জিকাল ক্লিনিক এ ভর্তি করা হয়।

পরবর্তীতে প্রেসক্রিপশন ও ওষুধ নিয়ে নাজমা ফার্মেসিতে গিয়ে ভুল ওষুধ দেওয়ার কারণ জানতে চাইলে তিনি নমনীয় না হয়ে উল্টো শাহিনুর আলম উপর চড়াও হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং এই বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তার জান মালের ক্ষয়ক্ষতি করার হুমকি দেয়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, এই দোকানী আগেও এ ধরনের ভুল ওষুধ দিয়েছিল এক শিশুকে। এ বিষয়ে আমার সংবাদ প্রতিবেদক কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। আমার কাছে এমন অভিযোগ নিয়ে আসেনি। আমি সাতক্ষীরা জেলা ড্রাগ সুপারকে জানাচ্ছি এবং এ ধরনের কাজ করে থাকলে নাজমা ফার্মেসির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: এ এস এম মোসাদ্দেক আলী খান বলেন, দক্ষ, প্রশিক্ষণ প্রাপ্ত ও বৈধ ব্যক্তি ছাড়া ফার্মেসীতে ঔষধ বিক্রয় করা আপরাধ। যদি কেউ এমন করে থাকে তবে আইনের আওতায় আসবে। আমি তথ্যটি যথাযথ কর্তৃপক্ষকে জানাচ্ছি ও দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ গ্রহণ করছি।

এইচআর

Link copied!