Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মাধবপুরে অবকাঠামো নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

মে ৯, ২০২৩, ০২:১০ পিএম


মাধবপুরে অবকাঠামো নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ

মাধবপুর উপজেলা পরিষদের আয়োজনে ও (ইউজিডিপি) সহায়তায় কাজের দক্ষতা বাড়াতে এবং নিরাপদ ও মানসম্পন্ন উপায়ে নির্মাণ কাজ সম্পন্ন করার লক্ষ্যে রাজমিস্ত্রি, রংমিস্ত্রি ও কাঠমিস্ত্রিদের অবকাঠামো নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার মাধবপুর উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদের স্বচ্ছতা মিলনায়তনে দুদিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
দুদিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান।

প্রধান অতিথি সৈয়দ মো. শাহজাহান তিনি তাঁর বক্তব্যে বলেন, একজন বাড়ি নির্মাতার বাড়ি নির্মাণের যে স্বপ্ন থাকে তা বাস্তবে রুপ নেয় একজন দক্ষ নির্মাণ কর্মীর হাত ধরেই। তিনি বলেন, একজন দক্ষ ও প্রশিক্ষিত নির্মাণ কর্মীই পারেন একটি নিরাপদ ও দীর্ঘস্থায়ী বাড়ি নির্মাণে সহায়তা করতে। 

তিনি আরো বলেন, নির্মাণ কর্মীদের জন্য স্থাপনা নির্মাণ বিষয়ক প্রশিক্ষণের পর্যাপ্ত ব্যব্স্থা নেই। তাই আজকে উপজেলা পরিষদ পক্ষ হতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা বর্তমান সময়ে সবচেয়ে বেশী অগ্রাধিকার পাবে বলে মনে করি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী শাহ আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর আল মামুন। 

প্রশিক্ষণ অনুষ্ঠানে মাধবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের রাজমিস্ত্রি, রংমিস্ত্রি ও কাঠমিস্ত্রিসহ ৫০ জন মিস্ত্রি অংশগ্রহণ করে।

এইচআর

Link copied!