Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কাচালং সেতু থেকে ট্রাক অপসারণ-সেতু সংস্কার

বাঘাইছড়ির সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ স্বাভাবিক

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি প্রতিনিধি

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি প্রতিনিধি

মে ১০, ২০২৩, ০৮:২৬ পিএম


বাঘাইছড়ির সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ স্বাভাবিক

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার কাচালং নদীতে নির্মিত পুরাতন সেতুর পাটাতন ভেঙ্গে পাথর বোঝাই একটি ট্রাকের একাংশ দেবে গিয়ে ট্রাকটি সেতুতেই আটকা পড়ার ২দিন পর আবারও বুধবার (১০ মে) দুপুর থেকে যান চলাচল স্বাভাবিক হয়েছে। 

সোমবার (৮ মে) সকালে সীমান্ত সড়কের জন্য নিয়ে আসা পাথর বোঝাই একটি ট্রাক সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙ্গে নিচে পরে যায়। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পরে বহুমানুষ দুর্ভোগে পড়েন। এতে বাঘাইছড়ি উপজেলার সঙ্গে সারাদেশের যান চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়।

ঘটনার পর বাঘাইছড়িতে কাচালং নদীর উপর নির্মিত পুরাতন সেতুর পাটাতন ভেঙ্গে আটকা পড়া পাথর বোঝাই ট্রাকটি উদ্ধারসহ সেতুটি দ্রুত সংস্কার করায় বন্ধ থাকা যানসহ সকল যান-বাহন চলাচল স্বাভাবিক হয়। 

সোমবার (৮ মে) সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যদের সহযোগিতায় ট্রাকটি উদ্ধারসহ খাগড়াছড়ি সড়ক বিভাগ  ৯  থেকে ১০মে দুপুর পর্যন্ত কাজ করে সেতুটি সংস্কার করায় বুধবার দুপুর হতে সকল প্রকার যান চলাচল শুরু হয়।

তবে সেতুটি সুরক্ষিত ও ঝুঁকিমুক্ত রাখার স্বার্থে ১০ মে. টনের অধিক মালামাল পরিবহন নিষিদ্ধ ঘোষণা করে সেতু সংলগ্ন স্থানে সতর্কতামূলক সাইন বোর্ড টাঙিয়ে দেয় খাগড়াছড়ি সড়ক বিভাগ ও বাঘাইছড়ি পৌরসভা।

উল্লেখ্য, গত সোমবার (৮ মে) সকালে সীমান্ত সড়কের জন্য নিয়ে আসা পাথর বোঝাই একটি ট্রাক সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙ্গে নিচে পড়ে যায়। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পরে বহুমানুষ দুর্ভোগে পড়েন। তাৎক্ষনিকভাবে স্থানীয় স্বেচ্ছাসেবকরা ও খবর পেয়ে খাগড়াছড়ি সড়ক বিভাগ ঘটনাস্থলে এসে নতুন সড়কের কাঁচা রাস্তা ৪ ঘন্টাব্যাপি আংশিক সংস্কার করে ছোট যান সমূহ চলাচলের উপযুক্ত করে। পরবর্তীতে দ্রুততার সঙ্গে সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যদের সহযোগিতায় ট্রাকটি অপসারণ করে সেতুটি সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করতে সক্ষম হয়।

এআরএস

Link copied!