Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের অর্থ ও খাদ্য সহায়তা প্রদান

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

মে ১১, ২০২৩, ০৩:১৪ পিএম


অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের অর্থ ও খাদ্য সহায়তা প্রদান

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং রাঙ্গামাটি জেলা পরিষদের উদ্যোগে জেলার বিলাইছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে নগদ অর্থ সহায়তা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য শস্য প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) সকাল ১০টায় উপজেলার কেংড়াছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের নগদ অর্থ ও খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এসময় দীপংকর তালুকদার বলেন, অগ্নিকাণ্ডে যে ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ করা সম্ভব নয়। তবুও আমরা চেষ্টা করছি যাতে ক্ষতিগ্রস্থরা একটু ঘুরে দাঁড়াতে পারে। দুর্যোগ কখনো বলে আসে না তাই সকলকে তিনি সতর্ক থাকার আহবান জানান।

অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৬০জন ব্যবসায়ীকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষথেকে নগদ ১০হাজার টাকা করে সর্বমোট ৬ লাখ টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেককে  ৩০ কেজি করে চালসহ মশারী বিতরণ করা হয়।

এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক মো. সাইদুল আলম, জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আনন্দ বিকাশ তঞ্চঙ্গ্যা, উপজেলা ছাত্রলীগ সভাপতি  ঊষামং মার্মা প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সোমবার (৮ মে) দুপুর  ১২টা হতে ৩টা পর্যন্ত কেংড়াছড়ি ২নং ওয়ার্ড বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। গাছকাটা ছড়া আর্মি ক্যাম্প, পরে বিলাইছড়ি থানা, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় অগ্নিকাণ্ডে ৫০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। 

এইচআর
 

Link copied!