Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কৃষকের কষ্ট কেউ বুঝতে চায়না: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

মে ৩০, ২০২৩, ০৭:১৩ পিএম


কৃষকের কষ্ট কেউ বুঝতে চায়না: খাদ্যমন্ত্রী

কৃষকের নায্যমূল্য নিশ্চিত করতে চাই উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দু:খ কষ্ট কেউ বুঝতে চায়না। ফসল ফলাতে তাকে খরার পুড়তে হয়, বৃষ্টিতে ভিজতে হয়।

মঙ্গলবার দুপুরে (৩০ মে) জেলার সাপাহার উপজেলার গোডাউন পাড়া এলাকার একটি আমবাগানে আনুষ্ঠানিক ভাবে চলতি মৌসুমে আম সংগ্রহ ও বিপণন এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধানে আমনে বাম্পার ফলন হয়েছে, বোরোতে বাম্পার ফলন হয়েছে, আমেও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। আশা করি আমেও নায্যমূল্য পাবে। কৃষক এদেশের প্রাণ। আম কিংবা ধান যেটাই চাষ করুক কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন দেশীয় ফলের প্রচুর সরবারহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে। দেশীয় ফলের পুষ্টিমানও বেশি।

বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে, আম চাষীরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা হচ্ছে বিদেশীরা জানতে চায় আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরো বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) শারমিন জাহানের সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন। এরপর তিনি জবই বিলে মাছ চত্বর ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্তর উদ্বোধন করেন।

এইচআর

 

 

Link copied!