Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

অজ্ঞাত বৃদ্ধার জীবন বাঁচালেন গোসাইরহাটের ইউএনও

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

জুন ৫, ২০২৩, ১২:৪৩ পিএম


অজ্ঞাত বৃদ্ধার জীবন বাঁচালেন গোসাইরহাটের ইউএনও

রাস্তায় পড়ে থাকা এক অজ্ঞাত বৃদ্ধাকে উদ্ধার করে নিজ দায়িত্বে হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন, পরে নিজে গাড়ি ভাড়া করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানোর ব্যবস্থা করেন গোসাইরহাটের (ইউএনও) কাফী বিন কবির।

গত শুক্রবার শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের জুশিরগাও এলাকায় মাথায় ক্ষত নিয়ে এক বৃদ্ধা রাস্তায় অবেহেলায় পড়ে আছে বলে খবর পায় গোসাইরহাট থানা পুলিশ।

এসআই তানভীর আহমেদ এই খবর উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবিরকে জানালে তিনি সাথে সাথে সেখানে গিয়ে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: হাফিজুর রহমান তাকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে বুধবার (৪ জুন) বিকালে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা: হাফিজুর রহমান বলেন, অসুস্থ বৃদ্ধার মাথার খুলির অর্ধেক ইনফেকশন হয়ে পঁচে গেছে এবং এখানে ম্যাগট নামক পোকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা প্রাথমিকভাবে ক্ষতস্থানে ড্রেসিং দিয়ে দিয়েছি। ওনার উন্নত চিকিৎসা দরকার। আমরা রেফার করে দিয়েছি। বৃদ্ধার কথাবার্তা অগোছালো। নিজের পরিচয় সম্পর্কে কিছু বলতে পারছেন না।

প্রত্যক্ষদর্শী মো: মাসুম আলম বলেন, আমরা দেখি এক বৃদ্ধা মাথায় ক্ষত নিয়ে রাস্তায় পড়ে আছেন। আমরা তাকে রক্ষার জন্য থানা ও ইউএনও স্যারকে জানাই। স্যার তাৎক্ষণিক এসে ওনার চিকিৎসার ব্যবস্থা করেন। ইউএনও স্যার মহানুভবতার পরিচয় দিয়েছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত বলেন, বর্তমানে বৃদ্ধাকে নতুন কাপড়, খাবার ও ঔষধ দিয়ে একজন সেচ্ছাসেবকের সাথে চট্টগ্রাম মেডিকেলের উদ্দ্যেশে পাঠানো হয়েছে। আশা করা যায় শীঘ্রই তিনি সুস্থ হয়ে তার পরিবারের কাছে ফিরে যাবেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির বলেন, আমি ঘটনাটি জানার সাথে সাথে নিজে গিয়ে বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা নিয়েছি। উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে আমার বন্ধুর পরিচালিত মানবিক সংস্থায় পাঠানোর ব্যবস্থা করেছি। এখানে মানুষ হিসেবে একজন মানুষের পাশে দাঁড়াতে যা করা দরকার আমি তাই করেছি বরং আরো কিছু করতে পারলে ভালো লাগতো।

আরএস

Link copied!