Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শরীয়তপুরের ডিসির নির্দেশে ৭০বছর বেদখলে থাকা বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

জুন ১১, ২০২৩, ০৬:০৮ পিএম


শরীয়তপুরের ডিসির নির্দেশে ৭০বছর বেদখলে থাকা বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২.৫ কোটি টাকার জমি উদ্ধার করেছে জেলা প্রশাসক।

রবিবার (১১ জুন) সকাল থেকে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের ১৩ নং ভভ্রচাপ মৌজার বিআরএস ১নং খাস খতিয়ানের ১০৬৪নং দাগের ০.২০ শতাংশ সরকারি জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ৷

উপজেলা প্রশাসন সূত্র জানায়, অনেক বছর ধরে নাগেরপাড়ায় সরকারি জমি অবৈধ স্থাপনা দ্বারা বেদখল হয়ে গিয়েছিলো। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের নোটিশ দিয়ে সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হলেও কোন স্থাপনা সরানো হয়নি। তাই জেলা প্রশাসনের নির্দেশে ভেকু দিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়েছে।

জমি উদ্ধারের সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন, গোসাইরহাট থানা পুলিশের সদস্য, ফায়ার সার্ভিস সদস্য, পল্লী বিদ্যুৎ সদস্য, ও জনপ্রতিনিধি।

এসময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত বলেন, জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। উদ্ধারকৃত জমির মূল্য প্রায় ২.৫ কোটি টাকা। এখানে সরকারিভাবে ওয়াশ ব্লক ও সুপেয় পানির প্রকল্প দেয়া হয়েছে। যা বাজারের লোকের পানি ও স্যানিটেশন সমস্যা দূর করবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির বলেন, আমরা সরকারি মূল্যবান জমির বেদখলদারদের তালিকা করেছি। প্রতিটি বেদখল স্থাপনা ধারাবাহিকভাবে উচ্ছেদ করা হবে।

জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, বেদখল সকল সরকারি জমি উদ্ধার করে জনগণের উপকারে কাজে লাগানো হবে। দখলদার যেই হোক কোন ছাড় দেয়া হবেনা।

আরএস

Link copied!