Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ডামুড্যায় বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে বৃক্ষরোপণ কর্মসূচি

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

জুন ১৫, ২০২৩, ০৩:১৬ পিএম


ডামুড্যায় বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে বৃক্ষরোপণ কর্মসূচি

শরিয়তপুর জেলার ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা আর্দশ উচ্চ বিদ্যালয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে শরীয়তপুরে ৫০ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছে শরীয়তপুর জেলা প্রশাসন। 

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ও ডামুড্যা উপজেলা প্রশাসনের সহযৌগিতায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বৃহস্পতিবার ১৫ জুন ২০২৩ বেলা ১১টার সময় ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা উচ্চ বিদ্যালয়ে ৬ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খানের সভাপতিত্বে  বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলার সহকারী কমিশনার ভূমি সবিতা সরকার,মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম,  পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ পারভেজ লিটন হাওলাদার, পূর্ব ডামুড্যা আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াসউদ্দিন এবং  অবিভাবক ও ইউপি সদস্যসহ স্থানীয় সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ।জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

গাছের চারা বিতরণ কালে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, গাছ হচ্ছে প্রকৃতির প্রকৃত বন্ধু আর মানব জাতির অকৃত্রিম বন্ধ। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ প্রকৃতির গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ ও সোনার বাংলাদেশ গড়তে হলে সবাই একসাথে কাজ করতে হবে। এই সমাজের একশ্রেণীর লোক আছে যারা নির্বিচারে কারনে অকারনে বনজঙ্গল উজার করার কারণে পৃথিবীর পরিবেশ বিপর্যয়ের মুখে।সবাইকে বৃক্ষরোপণের জন্য উৎসাহিত করেন।

আরএস

Link copied!