Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কলাপাড়ায় ইউপি সদস্য ও চেয়ারম্যানের পাল্টা-পাল্টি অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

জুন ১৭, ২০২৩, ০৩:২৩ পিএম


কলাপাড়ায় ইউপি সদস্য ও চেয়ারম্যানের পাল্টা-পাল্টি অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছে ওই পরিষদের সংখ্যা গরিষ্ঠ ইউপি সদস্যরা। উপজেলার ধুলাসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহিমের বিরুদ্ধে এ অভিযোগ এনে কলাপাড়া প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলনও করেছেন তারা। 

এদিকে ইউপি সদস্যদের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা অপপ্রচার চালাচ্ছে বলে পাল্টা অভিযোগ করেন ওই চেয়ারম্যান। বিষয়টি নিয়ে উপজেলায় ব্যাপক আলোড়ন চলছে।

জানা গেছে, উপজেলার ধুলাসার ইউপি চেয়ারম্যান আবদুর রহিম ইসলামী শাসন আন্দোলন বাংলাদেশ’র পাখা মার্কার প্রতিক নিয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকে তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠতে থাকে। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন না করে ওই দিবসটিকে নাজায়েজ হিসেবে মন্তব্য করেন তিনি। 

এছাড়া, ইউনিয়ন পরিষদের গোডাউন ভবনের সামনের পাকা রাস্তা পর্যন্ত লোহার ব্রীজ বিক্রি করে অর্থ আত্মসাৎ, ভিজিএফ চাল আনায়নের জন্য জেলেদের নিকট থেকে জনপ্রতি দুইশত টাকা করে উত্তোলন ও সেই অর্থ আত্মসাৎ, ইউপি সদস্যদের ব্যতিরেখে ইসলামী শাসন আন্দোলনের নেতা-কর্মীদের দিয়ে ইউনিয়ন পরিষদের বিভিন্ন কাজের দায়িত্ব পালন করানো, ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেয়ার পর থেকে কোন উন্নয়ন সভা ও মাসিক সভা না করা, স্থানীয় সরকার আইনের তায়াক্কা না করে তার ইচ্ছেমত ও দলীয় পছন্দের লোকদের মাতৃত্বকালীন ভাতা প্রদানের অন্তর্ভূক্ত করা, চেয়ারম্যানের থোক বরাদ্ধ ও ১% এর টাকা পরিষদের সদস্যদের অবগত না করে নিজের নামে সিপিপি নিয়ে কাজ করানোসহ একাধিক অভিযোগ তোলেন ওই পরিষদের সদস্যরা। গত ৯ জুন ধুলাসার ইউনিয়ন পরিষদের ১০ জন ইউপি সদস্য লিখিত বক্তব্যের মাধ্যমে চেয়াম্যানের এসকল অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনও করেন।

তবে,  সকল অভিযোগকে অস্বীকার করে তাদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেন ওই ইউপি চেয়ারম্যান আবদুর রহিম। তিনি বলেন, “আমি সরেজমিনে সকল জেলেদের বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা সংশোধনের উদ্যোগ নেয়ায় ও ইউপি সদস্যদের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা আমার পিছনে লেগেছে। তারা আমাকে চেয়ারম্যান পদ থেকে সরানোর জন্য এসকল মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ তুলেছে। তিনি সকল অভিযোগের সুষ্ঠ তদন্ত করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

আরএস

Link copied!