Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে হারিয়ে যাওয়া আরও ১৫টি মোবাইল উদ্ধার

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুন ২০, ২০২৩, ০৬:৩৪ পিএম


রাঙ্গামাটিতে হারিয়ে যাওয়া আরও ১৫টি মোবাইল উদ্ধার

তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন স্থান থেকে হারিয়ে যাওয়া ১৫টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে উদ্ধারকৃত ফোনগুলো মালিকদের হাতে তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু।

এসময় সাব-ইন্সপেক্টর মাসুদ রানাসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাঙ্গামাটি জেলা পুলিশের তথ্যমতে, জেলার বিভিন্ন থানায় জিডি মূলে তথ্য প্রযুক্তির সহায়তায় চলতি মাসে ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ১৫টি মোবাইলের আনুমানিক বাজার মূল্য ৩ লাখ টাকা।

ফোন ফেরত পেয়ে রাঙ্গামাটি জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নিহার বিন্দু চাকমা। তিনি বলেন, ‘গত বছর ১৪ জুন আমার জেঠি মা’র ফোনটি বাসা থেকে চুরি হয়ে যায়। পরে দুজনে থানায় গিয়ে জিডি করি। এরপর বছর শেষেও উদ্ধার না হওয়ায় মনে করেছিলাম ফোনটা আর পাবো না। পরে এ বছর সাব-ইন্সপেক্টর মাসুদ রানা দাদার প্রচেষ্টায় ৩দিনের মধ্য ফোনটি উদ্বার করে দেয়। আজ ফোনটা পেয়ে জেঠি মা অনেক খুশি হয়েছেন’।

প্রায় দেড় বছর হয়েছে নতুন ফোনটি হারিয়েছেন প্রান্ত রনি। উদ্ধার হওয়া সবার ফোন ছিল সচল। তবে তার ফোন নষ্ট অবস্থায় পুলিশ উদ্ধার করে নেত্রকোণা থেকে। ফোনটি নষ্ট হলেও পুলিশ উদ্বার করতে পেরেছে এতেই খুশি প্রান্ত রনি। 

রাঙ্গামাটি জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‍‍`আগে কোনো কিছু হারানো গেলে ফিরে পাওয়ার সুযোগ ছিল কম। এখন বিশেষ করে ইলেকট্রনিক সামগ্রী হারানো গেলেও খুঁজে পাওয়া যাচ্ছে। তথ্য প্রযুক্তির কল্যাণে মানুষ সকল সুযোগ সুবিধা পাচ্ছে এটি অন্যতম।‍‍`

অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু জানান, ‍‍`জেলার বিভিন্ন থানায় হারিয়ে যাওয়া মোবাইল ফোন জিডি মূলে অনুসন্ধান করে চলতি মাসে ১৫টি মোবাইল ফোন উদ্ধার করি। পুলিশ সুপারের নির্দেশনায় সাইবার ক্রাইম মনিটরিং সেল টিমের প্রচেষ্ঠায় এ পর্যন্ত ১৫১টি হারানো মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়েছি।‍‍`

এইচআর

Link copied!