Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কেরানীগঞ্জে কেমিক্যাল বিস্ফোরণে নিহত ১

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

জুলাই ৯, ২০২৩, ০১:৪৮ পিএম


কেরানীগঞ্জে কেমিক্যাল বিস্ফোরণে নিহত ১

ঢাকার কেরানীগঞ্জে কেমিক্যালের ড্রাম বিস্ফোরণে মো. ইয়াসিন (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত ইয়াসিন বরিশালের মুলাদী থানার বোয়ালী গ্রামের নেসার বেপারীর ছেলে।

শনিবার সন্ধ্যা ৭টার সময় দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের বনগ্রাম বড় মসজিদ এলাকার মোস ডিজাইন অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কারখানাতে এই ঘটনা ঘটে। কারখানাটি দেশের মডেল মসজিদের নকশার কাজ করতো বলে জানিয়েছে পুলিশ।

ঘটনায়  রাব্বী ও বিপ্লব কুমার বিশ্বাস নামে আরও দুই শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রাব্বির অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন চিকিৎসক।

প্রত্যক্ষদর্শীরা জানান, পিকাপ থেকে কেমিক্যালের ড্রাম নামানোর সময় তা বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় ইরাসিন। বিস্ফোরণে কাঁচের টুকরো ও ড্রামের দাহ্য পদার্থ শরীরে লাগলে গুরুতর আহত হন অপর দুই শ্রমিক। বিস্ফোরণে গাড়িটিও মারাত্মকভবে ক্ষতিগ্রস্থ হয়।

ঘটনার পরপরই কারখানার মালিক সোলাইমান ও  মহিবুল্লাহ সোহান গা ঢাকা দিয়েছেন। লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ( মিটফোর্ড হাসপাতাল) মর্গে পাঠানো হয়েছে। বিস্ফোরণের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা আল মামুন।

এইচআর

Link copied!