Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিএনপির সমাবেশে আসার পথে বাধার অভিযোগ

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

জুলাই ১২, ২০২৩, ০৩:৩৬ পিএম


বিএনপির সমাবেশে আসার পথে বাধার অভিযোগ

ঢাকার বিভাগীয় তারুণ্যের সমাবেশে যেতে কেরানীগঞ্জের বিভিন্ন পয়েন্টে বিএনপি নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে। 

সকাল থেকেই রাজধানীর প্রবেশ মুখে বুড়িগঙ্গা প্রথম সেতুর প্রবেশ মুখে হাসনাবাদে, দ্বিতীয় বুড়িগঙ্গা সেতুর প্রবেশ মুখে কদমতলিতে, বছিলা সেতুর প্রবেশ মুখে ঘাটারচরে সকাল থেকেই পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতা কর্মীরা অবস্থান করে।

এ সময় দক্ষিণ বঙ্গ, মুন্সিগঞ্জ, নবাবগঞ্জ, দোহার ও কেরানীগঞ্জ থেকে আসা বিএনপি নেতাকর্মীরা গাড়িতে ও পায়ে হেঁটে রাজধানীতে প্রবেশে বাধা প্রদান করা হয়। এ সময় পুলিশ অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন।

পুলিশ প্রতিটি গাড়িতে তল্লাশি চালিয়ে বিএনপি নেতাকর্মীদের খুঁজে বের করার চেষ্টা করেন। এসময় অনেক নেতাকর্মী বিএনপি‍‍`র পরিচয় না দিয়ে সাধারণ জনগণ সেজে রাজধানীতে প্রবেশ করেন। এ সময় বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া   ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা ছবি ও ভিডিও করতে গেলে পুলিশ বাধা প্রদান করেন।

এদিকে কোন্ডা ইউনিয়নের পান গাও ঘাট থেকে শাক্তা ইউনিয়নের ঘাটারচর ঘাটসহ অর্ধশতাধিক খেয়াঘাট সকাল থেকেই বন্ধ থাকায় পুলিশ ও আওয়ামীলীগ নেতাকর্মীদের বাধা পেয়ে অনেক বিএপি নেতাকর্মীরা বুড়িগঙ্গা নদী পার হয়ে রাজধানীতে প্রবেশের চেষ্টা করেও ব্যর্থ হয়।

কদমতলীতে বুড়িগঙ্গা সেতুর প্রবেশ মুখে রহিম  মুন্সিগঞ্জ থেকে আসা আব্দুর রহিম জানান, তারুণ্যের সমাবেশে যেতে পুলিশ আমাদের বাধা দিচ্ছে। সমাবেশে যাওয়া আমাদের একটি গণতান্ত্রিক অধিকার। আমরা পুলিশের এই বাধার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রথম সেতুর প্রবেশ মুখে হাসনাবাদে আহমেদ নামে এক বিএনপি কর্মী জানান, সকাল থেকেই পুলিশ আমাদেরকে তারুণ্যের  সমাবেশে যেতে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা বাধা দিচ্ছে। আমাদের অনেককে গ্রেফতার করা হচ্ছে। আমরা পুলিশের এই বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এইচআর

Link copied!