Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রংপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুর ব্যুরো

রংপুর ব্যুরো

আগস্ট ৬, ২০২৩, ০৬:৩৮ পিএম


রংপুরে মাদক মামলায়  একজনের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে মাদক মামলায় এক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ত্রিশ গ্রাম হেরোইন রাখার দায়ে এ সাজা দেয়া হয়। সাজপ্রাপ্ত আসামি হরিশ চন্দ্র রায় এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

রোববার (৬ আগস্ট) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক কৃষ্ণকান্ত রায় এই রায় প্রদান করেন।

আসামি হরিশ চন্দ্র রায় রংপুর নগরীর আলমনগর খামারপাড়া এলাকার গিরিশ চন্দ্র রায়ের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  বিষয়টি নিশ্চিত করেছেন সরকারপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ৯ ডিসেম্বর রংপুর মহানগরীর আলমনগর খামারপাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল হরিশ চন্দ্র রায়ের বাড়িতে অভিযান পরিচালনা করে। এ সময় সেখান থেকে ৩০ গ্রাম হেরোইনসহ তাকে গ্রেপ্তার করা হয়। পরে তদন্ত শেষে আসামির বিরুদ্ধে চার্জশিট আদালতে দাখিল করে পুলিশ।

ওই মামলায় ৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে রোববার দুপুরে বিজ্ঞ বিচারক কৃষ্ণকান্ত রায় আসামি হরিশ চন্দ্র রায়কে দোষী সাব্যস্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন।

সরকারপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি জানান, আদালতের রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করছে।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী শামীম আল-মামুন জানান, আমার মক্কেল ন্যায় বিচার পায়নি। আমরা রায়ের কাগজপত্র বিশ্লেষণ করে উচ্চ আদালতে আপিল করব।

এআরএস

Link copied!