Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

‘বন্যা কবলিত মানুষকে দুই হাত খুলে দিবে সরকার’

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ১২, ২০২৩, ১০:১৭ এএম


‘বন্যা কবলিত মানুষকে দুই হাত খুলে দিবে সরকার’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে যেতে। তাদের দুঃখ-দূর্দশা দেখার জন্য, তাদের পর্যাপ্ত মানবিক সহায়তা দেয়ার জন্য। এবং আরও কি লাগবে জেনে আসার জন্য। তিনি বন্যা কবলিত মানুষকে দুই হাত খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন। যাতে দেশবাসী মনে করে তাদের পাশে তাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার আছে।

শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রামের লোহাগাড়ায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মানবিক সহায়তা কার্যক্রম উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের দেশের মানুষ এখন ধনী হয়েছে, আমার সরকার ধনী হয়েছে। ওই নদী আর বন্যার ঘোলা জল খাবে না, তারা মিনারেল ওয়াটার খাবে। ঘোলা পানিতে ডায়রিয়া হবে, আমরা ডায়রিয়া হওয়া দেখতে চাই না। এক বিপদের মধ্যে আরেক বিপদ আনতে চাই না। যার জন্য আমি নগদ টাকা দিয়ে বলেছি বন্যা কবলিত মানুষদের জন্য মিনারেল ওয়াটার দেয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ। ইতোমধ্যে কিছু এলাকায় দেয়া হয়েছে এখানেও যেখানে সুপেয় পানির অভাব সেখানে মিনারেল ওয়াটার কিনে দিবেন যত টাকা লাগবে প্রধানমন্ত্রী দেবেন; টাকার কোনো অভাব হবে না। যাতে আমার মানুষ যেনো বন্যার ঘোলা জল খেয়ে পেটে অসুখ না করে। জনগণের ভালো চাওয়া সরকারের দায়িত্ব।

উপজেলা পাবলিক হলে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বশর মো. ফখরুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) বীর মুক্তিযোদ্ধা এবিএন তাজুল ইসলাম এমপি, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, অতিরিক্ত সচিব কেএম আব্দুল ওয়াদুদ, অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন ও প্রশাসন) কবির আহমেদ, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি প্রমুখ। রিফাত/এআরএস

Link copied!