Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

জলঢাকায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২৩, ০৭:১৪ পিএম


জলঢাকায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

নীলফামারীর জলঢাকায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন করেছেন অভিভাবকরা।

বুধবার (১৬ আগস্ট) সকালে উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়নের সিদ্বেশ্বরী জেলে ও কামার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মানববন্ধন করেন তারা।

এ সময় অভিভাবকরা অভিযোগ করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোন্তাকেম চৌধুরী ও সহকারি শিক্ষিকা ফেরদৌসি চৌধুরী দীর্ঘদিন ধরে স্কুলে অনিয়মিত যাতায়াত করছেন। স্কুলে ঠিকমত পাঠদান হয়না। এ জন্য ছেলে মেয়েদের লেখাপড়া ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এদিকে গত কয়েক দিন পূর্বে স্কুলে ঘটে যাওয়া একটি ঘটনাকে কেন্দ্র করে ১০ থেকে ১২ জন অভিভাবকের বিরুদ্ধে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকা ফেরদৌসি চৌধুরী মিথ্যা মামলা করেছেন বলে দাবি করেন অভিভাবকরা।

অভিভাবক কামরুজ্জামান, আব্দুল রাশেদ ও মহেসিন আলী বলেন, গত ৯ আগস্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষিকা ফেরদৌসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে তাদের অন্যত্র বদলির দাবিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিভাবকরা একটি লিখিত অভিযোগ দেয়। তবে অভিযোগ দেওয়ার এক সপ্তাহ অতিবাহিত হলেও সে অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করেনি। অভযুক্ত দুই শিক্ষকের বদলি না হওয়া পর্যন্ত আমাদের ছেলে মেয়েদের এই স্কুলে পড়ালেখা করাবো না।

অপরদিকে বিদ্যালয়টিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, সর্বমোট ৯৭ জন শিক্ষার্থীর মধ্যে শ্রেণিকক্ষে মাত্র দুইজন উপস্থিত রয়েছেন।

অভিযোগের বিষয়ে সিদ্বেশ্বরী জেলে ও কামার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোন্তাকেম চৌধুরী বলেন, ‘বিদ্যালয়ের দাতা সদস্য মতিউর রহমান স্কুলের বিভিন্ন সরকারি বরাদ্দের টাকা ভাগ চেয়েছিলো, আমি তাকে টাকা না দেওয়ায় তিনি আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছেন।’

বিদ্যালয়ের দাতা সদস্য মতিউর রহমান বলেন, ‘প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ এবং মানববন্ধন সবকিছু অভিভাবকরাই করেছেন, এখানে আমার কোন হাত নেই, স্কুলে সরকারি বরাদ্দ থেকে ভাগ চাওয়ার বিষয়টি ভিত্তিহীন।’

 উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোশফেকুর রহমান বলেন, ‘অতিদ্রুত একটি তদন্ত কমিটি গঠনের মাধ্যমে অভিযোগের বিষয়টি তদন্ত করে সঠিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এআরএস

 

Link copied!