Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিএনপির পথযাত্রায় পুলিশের বাধা, লাঠি চার্জ: আহত ১৫

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২৩, ০১:৫৮ পিএম


বিএনপির পথযাত্রায় পুলিশের বাধা, লাঠি চার্জ: আহত ১৫

খালেদা জিয়ার মুক্তি, সরকার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরগুনা জেলা বিএনপির উদ্যোগে করা পথযাত্রায় পুলিশের বাধা ও লাঠিচার্জে আহত হয়েছে ১৫ নেতা কর্মী।

সকাল থেকে খন্ড খন্ড মিছিলে নেতা কর্মীরা সমবেত হয় বিএনপি কার্যালয়ের সামনে। সেখান থেকে সকাল সাড়ে ১০ টায় পথযাত্রা বের হয়ে প্রেসক্লাব চত্বরে পৌঁছলে পুলিশ তাতে বাধা প্রদান করে। এক পর্যায়ে নেতা কর্মীরা উত্তেজিত হলে পুলিশ লাঠিচার্জ করে পথযাত্রাটি ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কিছু নেতা কর্মী আহত হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা, জেলা বিএনপি‍‍`র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হালিম, যুবদলের সভাপতি জাহিদ হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ছাত্র দল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

সমাবেশে নেতাকর্মীরা বলেন, পুলিশ দিয়ে বিএনপি দাবিয়ে রাখা যাবে না। যতদিন আমাদের দাবিদাওয়া না মেনে নেওয়া হবে ততদিন এ আন্দোলন সংগ্রাম চলবে। খালেদা জিয়া নিশ্চিত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার অধীনে নির্বাচন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এ সকল দাবি করছেন নেতাকর্মীরা।

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি পথযাত্রা বের করে প্রেসক্লাব চত্বরে আসলে পুলিশ তাতে বাধা প্রদান করে। পরে আমাদের নেতাকর্মীর উপরে লাঠিচার্জ করেন তারা। এতে আমাদের কমপক্ষে ১৫ জন নেতা কর্মী আহত হয়।

এ ব্যাপারে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, আমরা কোন লাঠিচার্জ করিনি। নিজেদের ধাক্কাধাক্কিতে হয়তো কেউ আহত হতে পারে।

এইচআর

 

Link copied!