Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কালীগঞ্জে ছাত্রছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৩:৪৯ পিএম


কালীগঞ্জে ছাত্রছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

বাইসাইকেলের হাতল ধরে দাঁড়িয়ে ছিল প্রায় শতাধিক ছাত্রছাত্রী। দাঁড়ানোর ভঙ্গিতেও নিজের ওপর আস্থা আছে, এমন একটা দৃঢ়তা ফুটেছিল। এসময় সকলের চোঁখে মুখে দেখা গেছে আনন্দের ছাপ। তারা দাঁড়িয়ে ছিল লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে। এরা সবাই প্রত্যন্ত গ্রামের গরিব ও মেধাবী ছাত্রছাত্রী।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর ) দুপুরে উপজেলা পরিষদের আয়োজনে এডিপির অর্থায়নে ৯৯জন গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে এসব বাইসাইকেল বিতরণ করা হয়।

বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুবুজ্জামান আহমেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সানজিত রানা, তুষভাÐার ইউপি সদস্য রাকিবুল ইসলাম পলাশ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মাহাবুবুজ্জামান আহমেদ বলেন, উপজেলা পরিষদের পক্ষে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে একটি অংশ হচ্ছে গরিব ও মেধাবি ছাত্রছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ। তিনি ছাত্রছাত্রীদের উদ্দ্যেশে বলেন, পড়া লেখা করে মানুষের মত মানুষ হতে হবে।

আগামীতে দেশের জন্য কাজ করতে হবে। আপনারাই আগামীর ভবিষ্যত। এখন থেকে এই সাইকেলে চড়ে বিদ্যালয়ে সঠিক সময়ে যেতে পারবেন এবং বাহনের পিছনে যে বাড়তি ব্যয় হত তা দিয়ে এখন টিফিন খেতে পারবেন।

নতুন বাইসাইকেল পেয়ে মারিয়া, শাহাদত তাসনীম সিয়াম, মারুফা আক্তার পপি, মৃধামনি রায় বলেন, এতদিন রিক্সা, অটোরিক্সা, সিএনজি ও ভ্যানে করে অতিরিক্ত টাকা ব্যয় করে স্কুলে আসতাম। অনেক সময় অর্থকষ্টে এবং সঠিক সময়ে বাহন না পেয়ে স্কুলে যেতে পারিনি। সাইকেল পাওয়ায় আজ থেকে আমাদের আর কোন কষ্ট থাকবে না। তারা সকলে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এইচআর
 

Link copied!