Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

নাছির চৌধুরী

গনতন্ত্র ও ভোটের অধিকার ফিরে আনতে হাসিনাকে বিদায় করতে হবে

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৭:৫৬ পিএম


গনতন্ত্র ও ভোটের অধিকার ফিরে আনতে হাসিনাকে বিদায় করতে হবে

ভোটের অধিকার ও গনতন্ত্র ফিরে আনতে হলে শেখ হাসিনাকে বিদায় করতে হবে। দীর্ঘ ১৫ টি বছর পুলিশ ও প্রশাসন দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের দমন পীড়ন গুমখুন মামলা হামলা দিয়ে এই অবৈধ ফ্যাসিস্ট বিনা ভোটের সরকার জনগণের বুকের উপর জগদ্দল পাথরের ন্যায় চেপে বসে আছে। 

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাবেক এমপি জননেতা নাছির চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন। 

তিনি বলেন, যারাই প্রতিবাদ করছে তাঁদেরকে ই মামলা হামলা দিয়ে রাতের আঁধারে ধরে নিয়ে যাচ্ছে। এই জন্য ই কি আমরা পাকিস্তানীদের বিরুদ্ধে অস্ত্র হাতে যুদ্ধ করেছিলাম স্বাধীনতা অর্জন করেছিলাম?  ৩০ লাখ শহীদের রক্তের এই স্বাধীনতা এই গনতন্ত্র?  আজ স্বাধীনতা, ভোটের অধিকার, মানবাধিকার ভুলুণ্ঠিত। গনতন্ত্র আজ নির্বাসিত। আজ আমাদের ভোটের জন্য, ভাতের জন্য, গনতন্ত্রের জন্য, জিনিসপত্রের দাম কমানোর জন্য কেন রাজ পথে আন্দোলন করতে হবে?  এ প্রশ্নের উত্তর বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জনগণের কাছে দিতে একদিন। এশিয়া মহাদেশের বৃহৎ একটি গনতান্ত্রীক দল বিএনপির চেয়ারপার্সন তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা কারনে সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে আজ শেখ হাসিনা তাকেঁ দীর্ঘদিন ধরে জনগণ থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। কেন?  এর জবাব ফাই ফাই করে আদায় করা হবে ইনশাআল্লাহ। আওয়ামী লীগের পুলিশ ও প্রশাসন ছাড়া কোন জনপ্রিয়তা নেই। 

তিনি আরও বলেন, পুলিশ ও প্রশাসন দিয়ে বেশিদিন কোন সরকার থাকতে পারে না ইতিহাস বলে। বিএনপি হচ্ছে জনগণের দল বিএনপি যতবার ক্ষমতায় এসেছে জনগণের রায় নিয়ে এসেছে। জনগণের শক্তি ই গনতন্ত্রের শক্তি। ইনশাআল্লাহ জনগণের শক্তি দিয়ে এই অবৈধ ফ্যাসিস্ট বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। 

রবিবার বিকাল ৩ টায় দিরাই উপজেলার রফিনগর ইউনিয়ন বিএনপি ও অংগসংগঠন আয়োজিত বিশাল জনসভায় ইউনিয়ন বিএনপি সভাপতি হাজী লুৎফুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি সদরুন নুরের পরিচালনা বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি জালাল মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া, রফিনগর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জাহেদ মিয়া, সাধারণ সম্পাদক বকুল মিয়া, চরনাচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রতন কুমার তালুকদা, সাধারণ সম্পাদক আতাউর রহমান, দিরাই উপজেলা যুবদলের আহবায়ক মঈণ উদ্দিন চৌধুরী, উপজেলা জাসাসের আহবায়ক সৈদুর রহমান তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সজীব রশিদ চৌধুরী, সদস্য সচিব রাকিব মিয়া, ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার শাহাদীব তালুকদার, উপজেলা ছাত্র দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মেহেদী হাসান চৌধুরী, যুগ্ম আহবায়ক, নুর আহমদ, সদস্য সচিব তানভীর চৌধুরী,দিদার আহমদ, রফিনগর ইউনিয়ন যুবদল নেতা মশিউর রহমান, মহসিন মিয়া, সহ বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে নাছির চৌধুরী আরো বলেন এই অবৈধ সরকারের হাতে আমাদের দেশ নিরাপদ নয় উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে বিদেশে পাচার করে দেশের অর্থনীতি ধ্বংস করে দেশকে তলাবিহীন ঝুড়ি বানিয়ে যাচ্ছে। 

জনসভায় আগত সবার কাছে তিনি দোয়া চান এবং তিনি সবার কাছে জানতে চান আপনারা যদি বলেন আমি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হলে দিরাই শাল্লা থেকে ধানের শীষের প্রার্থী হব। আমার বিশ্বাস জীবনের শেষ প্রান্তে এসে শেষ নির্বাচন করতে চাই। উপস্থিত জনতা তাকেঁ আস্বস্ত করেন এবং সমর্থন দেন।

আরএস

Link copied!