Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোসাইরহাটে অগ্নিকাণ্ডে ১০ লাখ টাকার ক্ষতি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:৫৬ পিএম


গোসাইরহাটে অগ্নিকাণ্ডে ১০ লাখ টাকার ক্ষতি

শরীয়তপুরের গোসাইরহাটে অগ্নিকাণ্ডে ৮টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা ও মালামালসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী ব্যবসায়ীদের।

সোমবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার সামন্তসার ইউনিয়নের বাংলাবাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস জানায়, সোমবার দিবাগত মধ্যরাতে বাংলাবাজারের কয়েকটি দোকানের চালা দিয়ে আগুনের ফুলকি বের হতে দেখে কয়েকজন স্থানীয়। পরে তারা মসজিদে মাইকিং করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই ব্যবসায়ী জামাল হোসেন ঢালী, মোহাম্মদ রাসেল, হৃদয় দাস ও মোহাম্মদ সুলতান জমাদারের ব্যবসা প্রতিষ্ঠানসহ মোট ৮ টি দোকান পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হৃদয় দাস বলেন, আগুনে পুড়ে আমার ব্যবসার অনেক বড় ধরনের ক্ষতি হয়ে গেলো। আমার দোকানে প্রায় ৩ লাখ টাকার কসমেটিকস আর জুতা ছিলো। সামনে পূজো এই অবস্থায় আমি কি করবো ভেবে পাচ্ছি না। আমি প্রশাসনের সাহায্য কামনা করছি।

আরেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুলতান জমাদার বলেন, রাতে দোকান বন্ধ রেখে বাসায় গিয়ে ঘুমিয়েছিলাম। এসময় আমার পরিচিত এক ব্যবসায়ী ফোন দিয়ে আগুন লাগার বিষয়টি জানালে দ্রুত দৌড়ে আসি। আমার চোখের সামনে সব মালামাল পুড়ে ছাই হয় গেলো কিন্তু কিছুই করতে পারলাম না। এখন সরকার যদি সাহায্য করে তাহলে আবার ব্যবসা শুরু করতে পারব।

উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা নাজমুল হোসাইন বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। ৪০ মিনিটের প্রচেষ্টায় আমাদের ১ টি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়। তবে এ ঘটনায় ৮টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবির বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করার চেষ্টা করছি। ক্ষতিগ্রস্থদের তালিকা করে জেলায় পাঠানো হবে এবং সরকারিভাবে তাদের যতোটুকু সম্ভব সাহায্য করা হবে।

এআরএস

 

Link copied!