Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নাফ নদীতে বিজিবির অভিযানে ৫ কেজি আইস জব্দ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৪:৩৫ পিএম


নাফ নদীতে বিজিবির অভিযানে ৫ কেজি আইস জব্দ

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ২ ব্যাটালিয়ন সদস্যরা। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

তবে নৌকায় আরোহিত দুই ব্যক্তি রাতের অন্ধকারের সুযোগে নৌকা থেকে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে টেকনাফ বিজিবি ২ এর অধিনায়ক লেঃ কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মির্জা জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

সেই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল রাতে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মির্জা জোড়া নামক স্থানের দিকে আসতে দেখে।

উক্ত সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকানো অবস্থায় একটি পুটলার ভিতর হতে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করে। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়।

এইচআর

Link copied!