Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

মামলা তুলে না নিলে খুন করে গুম করে হুমকি

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:১২ পিএম


মামলা তুলে না নিলে খুন করে গুম করে হুমকি

বরগুনায় জমিজমা সংক্রান্ত মামলা তুলে নিতে বাদীকে সন্ত্রাসী হামলাসহ খুন-গুমের হুমকির অভিযোগ উঠছে আসামী পক্ষের বিরুদ্ধে। 

এ ঘটনার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন বাদী খলিলুর রহমান। রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা প্রেসক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন। এ সময় তার সঙ্গে ভাই তুহিন শিকদারসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

বাদী মো. খলিলুর রহমান তালতলী উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামের মো. ইউসুফ আলী হাওলাদারের ছেলে। আর বিবাদী পক্ষের আসামী মো. গোলাম মোস্তফা হাওলাদার, মো. সোহরাফ হোসেন হাওলাদার, মো. সোহেল রানা ও মো. জাহিদ তারাও একই এলাকার বাসিন্দা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খলিলুর রহমান বলেন, নিশানবাড়ীয়া ইউনিয়নের ৪১নং ছোট নিশানবাড়ীয়া মৌজায় ১৯৭নং খতিয়ানে আমার দাদা, বাবা ও ফুফু সহ বিভিন্ন মানুষের ৩১ একর ২৮ শতাংশ ভূমি বৈধ কাগজপত্রের মাধ্যমে আমরা ৭০ বছর যাবত ভোগ দখল করে আসছি। অতঃপর উক্ত আসামীরা তাদের ৭ একর জমি বিক্রি করে সম্পূর্ণরূপে নিঃস্ব হয়ে ভূমিহীন হয়ে পরে।

তিনি আরও বলেন, আসামীরা বেআইনী ভাবে লাভবান হওয়ার জন্য আমাদের জমি দখল করে জাল-জালিয়াতি কাগজ সৃষ্টি করে সন্ত্রাসীদের কায়দায় ভূমি দস্যু হিসাবে অন্যায় ভাবে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল করার চেষ্টা করলে আমি ও আমার ফুফু সুফিয়া বেগম তালতলী থানায় আসামীদের বিরুদ্ধে অভিযোগ করলে আসামীরা থানার পুলিশের বাধা নিষেধ মানে নাই। তাই উপায়ান্ত না পেয়ে বরগুনা বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৭ জুলাই একটি মামলা দায়ের করি। মামলাটি বড় বর্গী ভূমি কর্মকর্তার নিকট তদন্ত দিলে তদন্ত প্রতিবেদন সঠিক ও সত্য মর্মে আমাদের পক্ষে দাখিল করেন। বিবাদীরা নিরুপায় হয়ে কতিপয় অপরিচিত সংঘবদ্ধ সন্ত্রাসী নিয়ে গতকাল রাতে আমাকে একা পেয়ে মেনিপাড়া আঃ হক চৌকিদার বাড়ীর দরজায় বসে মারার জন্য তাড়া করে বলে, মামলা তুলে না নিলে খুন করে গুম করে ফেলবে। আরও বলে, তুই অথবা তোর লোকজন জমিতে প্রবেশ করলে মেরে পঙ্গু ও চক্ষু তুলে ফেলব। মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠাবো। 

আমার সকল অভিযোগ সত্য। আমি ন্যায় বিচার চাই।

আরএস

Link copied!