community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

কুড়িগ্রামে দু‍‍`দিন একটানা বৃষ্টিতে নিম্ন আয়ের মানুষ বিপাকে

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:২৬ পিএম


কুড়িগ্রামে দু‍‍`দিন একটানা বৃষ্টিতে নিম্ন আয়ের মানুষ বিপাকে

কুড়িগ্রামে গত দু‍‍`দিন ধরে অবিরাম ধারায় বৃষ্টি হওয়ায় নিম্ন আয়ের মানুষ পড়েছে বিপাকে । দিনভর কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি হচ্ছে।ফলে কর্মস্থলে যেতে নানান বিড়ম্বনায় পড়তে হচ্ছে সব পেশা শ্রেণির মানুষজনের ।বিশেষ করে কাজের সন্ধানে ছুটে চলা  রিকশা চালক, ভ্যানচালক, দিনমজুরসহ কৃষি কাজে নিয়োজিত  নিম্ন আয়ের মানুষ  পড়েছেন চরম বিপাকে। এদিকে ভারীবৃষ্টির ফলে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়া নদীর তীরবর্তী ও নিম্নাঞ্চলের মানুষজন বন্যার শঙ্কায় আমন আবাদ নিয়ে  দুশ্চিন্তায় পড়েছেন।

কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া অফিসের বিকেল ৩ টার তথ্যমতে, জেলায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৯মি.মি।এছাড়া আগামী ২৪ ঘন্টায় জেলার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টিপাতে সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটি।

কুড়িগ্রাম পৌর শহরের খানঁপাড়া গ্রামের রিক্সা চালক মোঃ কোরবান আলী বলেন,গতকাল সারাদিনে মাত্র ৩০০ টাকা ভাড়া মারছি,তা দিয়ে অর্ধেক রিক্সা মালিককে দিয়েছি বাকী টাকা করেছি।এদিকে কিস্তির টাকার চিন্তা আছে। আজ তো খুব খারাপ অবস্থা। সকাল থেকে মুষলধারে বৃষ্টি হবারনাগছে। ঘর থেকে মানুষ না বেড়ালে ভাড়া হয় কেমন করিয়া ।এমন আর দু দিন থাকলে হামরা গরীব মানুষ খুব বিপদে পরমু।

ঘোগাদহ ইউনিয়নের কাচিচরের কৃষক জাকির হোসেন বলেন,এর আগে কয়েক দফা বন্যায় আমন আবাদ নষ্ট হয়ে গেছে। আবারও আমানক্ষেত রোপণ করেছি।দুদিন থাকি যে হারে বৃষ্টি শুরু হইছে, এমন বৃষ্টি  থাকলে পানিতে আমনক্ষেত তলিয়ে আবাদ নষ্ট হবার পায়। এনিয়ে খুব দুশ্চিন্তায় আছি। 

কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া অফিসের কর্মকর্তা সুবল চন্দ্র রায় বলেন, গত দুইদিন ধরে হালকা ও মাঝারী ধরনের বৃষ্টি হচ্ছে। আগামী আরো দুদিন এ বৃষ্টিপাত অব্যহত থাকবে।

আরএস

Link copied!