Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

পাম্প লাগিয়ে সরানো হয়েছে সড়কের পানি!

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

অক্টোবর ৭, ২০২৩, ০৩:৫৩ পিএম


পাম্প লাগিয়ে সরানো হয়েছে সড়কের পানি!

বৃহস্পতিবারের টানা বৃষ্টিতে তলিয়ে যায় ঢাকার উপকন্ঠ শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর সড়ক। এই সড়কের জামগড়া, শিমুলতলা, ইউনিক ও বাইপাইল অঞ্চলে জমে যায় হাটু সমান পানি, কোথাও কোথাও কোমড় সমান। এতে করে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। পরে অবশ্য পাম্প লাগিয়ে সেচা হয় সড়কের সেই হাটু সমান পানি।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে পাম্প লাগিয়ে সড়কের পানি সেচার বিষয়টি নিশ্চিত করেন ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. শাহাবুদ্দিন খান।

এ সময় তিনি বলেন, সড়কের পানি নামার কোনো জায়গা নাই। যখন দেখা যায় পানি অনেক হয়ে যায় কিন্তু পানি নামতে পারে না, তখন পাম্প লাগিয়ে পানি সড়াতে হয়। এক দিকে বৃষ্টির পানি তো আছেই এর সাথে কারখানার পানিও যোগ হয়। আমরা দেড়-দুই মাসের মধ্যে স্থায়ী ড্রেনের কাজ শুরু করবো। তখন হয়তো আর পানির সমস্যা থাকবে না।

তিনি আরও বলেন, আমরা আশুলিয়া থেকে বাইপাইল পর্যন্ত সড়কে যদি তিনটা ভাগে ভাগ করি তাহলে আশুলিয়া অংশের পানি আশুলিয়ার নদীতে দিলাম। বাইপাইল অংশের পানি বাইপাইল খালে দিলাম কিন্তু মাঝের অংশের পানি কোথায় দিব। এ নিয়ে চিন্তার মধ্যে আছি। যদি নয়ন-জুলি খাল উদ্ধার করা হয় তাহলে আমাদের সমস্যার সমাধান হয়ে যেত। এ নিয়ে আলোচনা চলছে খুব শিগ্রই আশা করি সমস্যার সমাধান হয়ে যাবে।

কয়টি পাম্প লাগিয়েছিলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কয়টি পাম্প লাগানো হয়েছে তা আমি এগজ্যাক্টলী বলতে পারি না, তবে ৫টা পর্যন্ত পাম্পও কোনো কোনো সময় লাগানো হয়েছে। কারণ পানিতো কোথাও যাওয়ার জায়গা নেই। তাই পানির ওপর ভিত্তি করে লাগানো হয়।

প্রসঙ্গত যে, এই সড়কটি এখন ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের আওতাধীন। ফলে এই সড়কটির দায়-দায়িত্ব এখন এই প্রকল্পের। যদিও ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রক্ল্প দায়িত্ব নেওয়ার আগে সড়কের এই সমস্যা পুরানো। সড়কটি সড়ক ও জনপথের আওতাধীন থাকতেও এই অঞ্চলের অবস্থা একই ছিল।

আরএস

Link copied!