Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোসাইরহাটে দরিদ্র জেলেদের মাঝে ছাগল ও উপকরণ বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

অক্টোবর ৯, ২০২৩, ০৬:০৬ পিএম


গোসাইরহাটে দরিদ্র জেলেদের মাঝে ছাগল ও উপকরণ বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় দেশী প্রজাতির মাছ, শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে বিকল্প কর্মসংস্থান তৈরির লক্ষ্যে অসহায় দরিদ্র ২০ জন জেলেদের মাঝে ২টি করে মোট ৪০টি ছাগল ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি, কোদালপুর ও আলাওলপুর ইউনিয়ন থেকে বাছাই করে জাটকা আহরণ বন্ধ রাখার লক্ষ্যে, বিকল্প কর্ম সংস্থান তৈরির জন্য উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে আনুষ্ঠানিকভাবে এ বিতরণ কার্যক্রম করা হয়।

সোমবার (৯ অক্টোবর) বেলা ১২ টার সময় উপজেলা চত্বরে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির ও জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমিনুল হক। এ সময় উপস্থিত ছিলেন, গোসাইরহাট উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম নাসির উদ্দিন স্বপন, কোদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম মিজানুর রহমানসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমিনুল হক বলেন, ইলিশ সম্পদ রক্ষার জন্য সরকার আপনাদের সহায়তা দিচ্ছে। সরকারের দেয়া সহায়তা গ্রহন ও সঠিক ভাবে ব্যবহার করে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি ইলিশ সম্পদ উন্নয়নে অবদান রাখবেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও কাফী বিন কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নিয়ে ভাবেন বলেই জাটকা ইলিশ রক্ষা মৌশুমে জেলেদের বিকল্প কর্মসংস্থান ও তাদের জীবন মান উন্নয়নের জন্য তিনি বরাদ্দ দিয়েছেন। এ উপকরন যেন সঠিক জেলেরা পায় তার দিকে সজাগ দৃষ্টি রাখার জন্য মৎস্য অফিসারদের প্রতি আহবান জানান।

আরএস

Link copied!