Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মন্ত্রী ও স্বজনদের জড়িয়ে ‘মনগড়া সংবাদ’ অভিযোগ আওয়ামী লীগ নেতাদের

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

অক্টোবর ১০, ২০২৩, ০৮:১০ পিএম


মন্ত্রী ও স্বজনদের জড়িয়ে ‘মনগড়া সংবাদ’ অভিযোগ আওয়ামী লীগ নেতাদের

গত সোমবার (৯ অক্টোবর) ‘‘মন্ত্রীর ছেলে-ভাই ভাগনেও যেন মন্ত্রী’’ শিরোনামে দৈনিক কালবেলায় পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন, তাঁর ভাই, ভাগনে ও ছেলেকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন, ‘সৎ, পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপির রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে ও মদদে মিথ্যা, বানোয়াট ও মনগড়া একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। সংবাদটি যে মনগড়া ও কল্পকাহিনী তার কিছু প্রমাণ হচ্ছে, মন্ত্রীর ৮ ভাই ও ৩ বোনের মধ্যে ৬ ভাই ও ২ বোন সপরিবারে প্রবাসে থাকেন। এক ভাই ডা. ফয়েজ উদ্দিন সিলেট শহরে বসবাস করেন ও ডাক্তারি পেশায় নিয়োজিত। ৮ ভাগ্নের মধ্যে ৫ জন প্রবাসে থাকেন। বাকি তিন জন যথাক্রমে আমি সোয়েব আহমদ, নির্বাচিত উপজেলা চেয়াম্যান, ছালেহ আহমদ জুয়েল, (সদর ইউনিয়ন চেয়ারম্যান) ও ফরহাদ আহমদ। এছাড়া মন্ত্রীর আপন ভাই ও আপন ভাগ্নে আর কেউ নেই। প্রকাশিত সংবাদে মন্ত্রীর ভাই বলতে কাহাকে বোঝানো হয়েছে আমরা বুঝতে পারছি না। সংবাদে মন্ত্রীর ভাগ্নে হিসেবে পরিচয় দেওয়া কামরুল ইসলাম ও জামান উদ্দিন নামে মন্ত্রীর কোন ভাগ্নে নেই। এছাড়া পুলিশ প্রটোকলে ছেলে ও ভাগনেদের ঘুরার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।’

সোয়েব আহমদ বলেন, ‘এছাড়া সংবাদে করাতকল মালিক হিসেবে কায়ছার পারভেজের কথা বলা হয়েছে। তিনি আমেরিকা প্রবাসী। তাহার নামে অবৈধ সমিলের মালিকানার কথা মনগড়া ও মিথ্যা বানোয়াট সংবাদের অংশ। মন্ত্রীর বড় ছেলে জাকির হোসেন জুমনের ওপর আনিত অভিযোগও সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। সে সপরিবারে স্থায়ীভাবে লন্ডনে বসবাস করে। মন্ত্রীর এপিএস কবিরুজ্জামান চৌধুরী হত্যা মামলার কোনো আসামি নন। এছাড়া মন্ত্রীর জামাতার ওপর আনিত অভিযোগ ভিত্তিহীন। অন্যদিকে বড়লেখা উপজেলার গুরুত্বপূর্ণ সব পদ মন্ত্রীর স্বজনদের দখলে এবং চোরাচালানের মদদ দাতা বলে এই প্রতিবেদক ভিত্তিহীন ও মনগড়া সংবাদ প্রকাশ করেছেন।’

সংবাদ সম্মেলনে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, বড়লেখা পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি মো. তাজ উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গোপাল দত্ত, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!