Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

তৃতীয় বারের মতো কেসিসি মেয়রের দায়িত্ব নিলেন তালুকদার আব্দুল খালেক

খুলনা ব্যুরো

খুলনা ব্যুরো

অক্টোবর ১১, ২০২৩, ০৫:৩৭ পিএম


তৃতীয় বারের মতো কেসিসি মেয়রের দায়িত্ব নিলেন তালুকদার আব্দুল খালেক

তৃতীয় বারের মতো খুলনা সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তালুকদার আব্দুল খালেক। বুধবার নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন নব-নির্বাচিত সিটি মেয়র।

বুধবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও লাল গালিচার সবংর্ধনার মধ্য দিয়ে নগর ভবনে প্রবেশ করেন তৃতীয় বারের মতো নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক। ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে জাতীয় সঙ্গিতের মধ্যদিয়ে শুরু হয় দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান। সিটি মেয়রসহ সাধারণ ৩১টি ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৪১ জন কাউন্সিলকে জানানো হয় ফুলেল শুভেচ্ছা।

দায়িত্বগ্রহণ করে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ৪০দফা নির্বাচনী ইসতেহার বাস্তবায়নের ঘোষনা দেন। তিনি বলেন, মহানগরী এলাকায় ড্রেন ও রাস্তার চলমান উন্নয়ন কাজ অসময়ে বৃষ্টির মতো প্রতিকূল আবহাওয়ার কারণে বিলম্বিত হচ্ছে। মানসম্মত নির্মাণ কাজের জন্য নগরবাসীকে একটু অপেক্ষা করতে হবে। নির্মাণাধীন ড্রেনের স্থানে সরকারি জায়গায় কোন ব্যক্তিগত স্থাপনা থাকলে নগরের উন্নয়ন ও জনগণের স্বার্থে তা দ্রুত সরিয়ে নিতে হবে।

সিটি মেয়র বলেন, করোনাকালে অসহায় মানুষদের সরকারি খাদ্য সহায়তা প্রদানের ক্ষেত্রে সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সবাই একত্রে কাজ করার ফলে জনগণের কষ্ট বহুলাংশে লাঘব হয়েছিলো। পরিস্কার-পরিচ্ছন্ন শহর পেতে নগরবাসীকে সচেতন হতে হবে। বাড়ির ময়লা নির্ধারিত স্থানে ফেলতে হবে। নাগরিকদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

তিনি আরও বলেন, ২০১৮ সালে মেয়র নির্বাচনের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা নগরীর রাস্তাগুলোর উন্নয়নে ৬০৭ কোটি টাকা এবং ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও খাল সংস্কারের জন্য ৮২৩ কোটি টাকা বরাদ্দ দেন। সে সকল কাজ বর্তমানে চলমান রয়েছে। আগামীতে নগরীর যানজট নিয়ন্ত্রণে নিয়ম ও আইনের অধীনে প্রয়োজনীয় সবকিছু করা হবে। অতিশিঘ্রই ময়ুর নদের উপরে চারলেন বিশিষ্ট ব্রিজের নির্মাণ কাজ শুরু হবে। মানসম্মত উন্নয়ন কাজের জন্য জনগণকে সজাগ হতে হবে। কোন অনিয়ম হলে কর্তৃপক্ষকে জানাতে হবে।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এসএম মিরাজুল ইসলাম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহসহ সরকারি-বেসরকারি দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন নাগরিক সংগঠনের প্রতিনিধি, কেসিসির কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের প্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

২০০৮ সালের নির্বাচনে প্রথমবার মেয়র নির্বাচিত হন তালুকদার আব্দুল খালেক। ২০১৮ সালে দ্বিতীয়বার এবং চলতি বছর ১২ জুন নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

এইচআর
 

Link copied!