Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বেহাল সড়কে দুর্ভোগের শেষ নেই

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ১৪, ২০২৩, ০৪:১৩ পিএম


বেহাল সড়কে দুর্ভোগের শেষ নেই

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বঙ্গবন্ধু চত্বর থেকে গাছতলা বাজার পর্যন্ত নেত্রকোনা সড়ক জনপথের রাস্তাটি বেহাল দশা। শতশত গর্ত, পিচডালাই উঠে সুড়কি বের হয়ে এসেছে। প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

ধর্মপাশা  স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে হাসপাতাল চত্বরের রাস্তার বেহাল দশার জেরে দুর্ভোগের শিকার হচ্ছেন রোগী ও পরিজনেরা। তার উপরে বর্ষায় ভোগান্তি আরও বেড়েছে।

উপজেলার দুই লাখ মানষের চিকিৎসার একমাত্র আশ্রয়স্থল ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সম্প্রতি হাসপাতালটি ৩০ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। জনগুরুত্বপূ্র্ণ হাসপাতালটিতে ১০ ইউনিয়নের মানুষ সেবাগ্রহন করছে। তাছাড়া হাসপাতালকে কেন্দ্র করে হাসপাতালের সামনে গড়ে উঠা ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের পোহাতে হয় চরম দুর্ভোগ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জাযায়, ধর্মপাশা থেকে গাছতলা বাজার ও হাসপাতালের সামনের রাস্তাটি দীর্ঘদিন ধরে ভাঙা। বঙ্গবন্ধু চত্বর থেকে হাসপাতাল গেটের সম্মুখে আনুমানিক এক কিলোমিটার রাস্তা জায়গায় জায়গায় গর্ত অনেক বেশি। তার উপর বর্ষায় জলাবদ্ধতা রোগীদের ভোগান্তি বাড়িয়ে দিয়েছে।

ধর্মপাশা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের ইমাম জানান, আমাদের হাওর অঞ্চলের শতশত গ্রাম থেকে মানুষ উপজেলার একমাত্র হাসপাতালটিতে চিকিৎসা নিতে নানা দুর্ভোগের শিকার হয় । রাস্তায় দীর্ঘ জ্যাম তৈরি হয়। অনেক যানযাহন দুর্ঘটনার শিকার হয় প্রতিদিন।

ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোনতানশির বিল্লাহ (নীলিম) জানান, এ বিষয়ে আমার কারো সঙ্গে কথা হয়নি। আজকেই  বিষয়টি এমপি  মহোদয়কে অবহিত করবো।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভারপ্রাপ্ত মো. অলিদুজ্জামান বলেন, এ বিষয়টি জেলা সমন্বয় সভায় বলেছি। এ সড়কটি নেত্রকোনা সড়ক জনপথের অধীনে থাকায়, সুনামগঞ্জ সড়ক জনপথ কাজ করতে পারছেনা।  আমরা চেষ্টা করছি অচিরেই এর সমাধান হবে।

নেত্রকোণা জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনূর সালেহীন জানান, দু’ একদিনের মধ্যে রাস্তায় ইট বসানোর কাজ করা হবে। রাস্তাটি টেন্ডার হওয়ার অপেক্ষায়। টেন্ডারের মাধ্যমে অচিরেই সমস্যা সমাধান করা হবে।

এআরএস

Link copied!