Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোসাইরহাটে লোকালয়ে হনুমান, মানুষের হাত থেকে নিয়ে খাচ্ছে খাবার

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২৩, ০৫:০৭ পিএম


গোসাইরহাটে লোকালয়ে হনুমান, মানুষের হাত থেকে নিয়ে খাচ্ছে খাবার

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ধীপুর গ্রামে দুদিন ধরে একটি মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে। খাবারের সন্ধানে আসা হনুমানটির হাতে কলা, পেঁপে, আপেল, শসাসহ নানা ফলমূল তুলে দিচ্ছেন গ্রামবাসী। খাবার খাওয়া শেষ হলে আবার চলে যাচ্ছে এক বাড়ি থেকে অন্য বাড়িতে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে গোসাইরহাট পৌরসভার ২ নং ওয়ার্ডের নান্টু দাসের বাড়ির উঠানে খাবারের সন্ধানে বসে থাকতে দেখা যায় হনুমানটিকে। পরে তার স্ত্রী খাবার খাওয়ালে অন্যত্র চলে যায় প্রাণীটি।

অথৈ দাস নামের একজন কলেজ ছাত্রী জানায়, সকালবেলা তার বাসার সামনে হাজির হয় হনুমানটি। তিনি ও তার শাশুড়ি মা এবং তার কাকা কাছে গিয়ে হনুমানটির হাতে পেঁপে ও বিস্কুট তুলে দেন। হনুমানটিও স্বাচ্ছন্দ্যে সবার হাত থেকে এসব খাবার তুলে নিয়ে খেয়েছে।

দিলীপ চন্দ্র দাস নামের একজন ব্যবসাহী বলেন, সকালবেলা লোকজনের হইচই শুনে এগিয়ে গিয়ে দেখি বিশাল এক হনুমান নান্টু দাসের বাড়ির উঠানে বসে আছে। পড়ে আমি ঘর থেকে কলা নিয়ে হনুমানটির হাতে দেই। আমার হাত থেকে হনুমানটি কলা নিয়ে খেয়েছে।

নিলু রানী দাস নামের এক গৃহবধূ বলেন, হনুমানটি উঠানে এসে বসেছিল। প্রথমে হনুমানটিকে দেখে ভয় পেয়েছিলাম। পরে হনুমানটি ক্ষুধার জ্বালায় এদিকে ওদিকে তাকাচ্ছিল। আমার দেখে খুব খারাপ লেগেছিল। পরে আমি ঘর থেকে একটি পেঁপে নিয়ে খেতে দেই। হনুমানটি সুন্দরভাবে আমার হাত থেকে পেঁপে নিয়ে খেতে শুরু করে। ১৫ থেকে ২০ মিনিট বসে হনুমানটি পেঁপে খেয়েছে। খাওয়া শেষ হলে আমাদের পাশের বাড়ির দিকে দৌড়ে চলে যায়।

এ বিষয়ে গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত বলেন, হনুমানটি হয়তোবা কোনো জেলা থেকে কলার ট্রাকে করে চলে এসেছে। খাবার না পেলে পুনরায় অন্যত্র চলে যাবে। তবে হনুমানটি যাতে লোকজনের ক্ষতি বা বিরক্তির কারণ না হয় সেজন্য আমরা বনবিভাগের সঙ্গে কথা বলবো। হনুমানটি ধরার জন্য লোক পাঠানো হবে।

এআরএস

Link copied!