Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

তাহিরপুরে মডেল ইউনিয়নে রাস্তার রুগ্নদশা

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২৩, ০৭:৩৬ পিএম


তাহিরপুরে মডেল ইউনিয়নে রাস্তার রুগ্নদশা

সারাদেশে বেশ কয়েকটি মডেল ইউনিয়নের মধ্যে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ১নং শ্রীপুর উত্তর ইউনিয়ন কাগজে-কলমে একটি ‘মডেল’ ইউনিয়ন হিসেবে রয়েছে। প্রতিবছর এ ইউনিয়নের ৩টি শুল্কবন্দরসহ বিভিন্ন খাত থেকে সরকারি কোষাগারে মোটা অংকের রাজস্ব জমা পড়ে। অথচ, রাজস্ব খাতে অনন্য অবদান থাকলেও এ ইউনিয়ন পরিষদ ভবনে যাতায়াতের একমাত্র সড়কপথের এ রুগ্নদশা দীর্ঘ বছর ধরে।

শিক্ষাপ্রতিষ্ঠন, সরকারি একাধিক দপ্তরে এ পথেই যাতায়াত করেন শিক্ষার্থীসহ এলাকাবাসী। এছাড়া এ পথ দিয়ে যেতে হয় উপজেলা সদরে। ‘মডেল’ ইউনিয়নের তকমা লাগানো এ ইউনিয়নের সড়কপথটি সংস্কার না হওয়ায় প্রতিদিন দুর্ঘটনায় পড়ছেন পথচারীগণ সরেজমিন গিয়ে এমন চিত্র পরিলক্ষিত  হয়েছে। এখানেই শেষ নয়, যান চলাচল ও পণ্য পরিবহন তো দূরের কথা, পায়ে হেঁটে যাওয়াই এখন কষ্টসাধ্য হয়ে পড়েছে। নিরুপায় হয়ে ভিতরে চাপাক্ষোভ নিয়ে এ সড়ক পথে চলাচল করছেন এ জনপদের বাসিন্দাগণ।

তথ্যসূত্রে জানা গেছে, এলাকাবাসীর দাবির মুখে জনপ্রতিনিধিগণ বারবার প্রতিশ্রুতি দিলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এ সড়কপথে।

ইউনিয়নের শিবরামপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী ছবির মিয়া ও তরং গ্রামের মিজান তালুকদারসহ অনেকে জানান, এ সড়কপথে প্রতিদিন সহশ্রাধিক মানুষ যাতায়াত করেন উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে। আমরা শুধু প্রতিশ্রুতি পাই। রাস্তার উন্নয়নে কোন জনপ্রতিনিধি এগিয়ে আসেনি।

সড়কের উন্নয়ন প্রসঙ্গে জানতে চাইলে পরিষদের চেয়ারম্যান আলী হায়দার আশার বাণী শুনিয়েছেন। তিনি বলেন, এ সড়কটি দ্রুত সংস্কার করা হবে।

মডেল ইউনিয়নের তকমা লাগানো সড়কটিও হবে একটি ‘মডেল’ সড়কপথ এ দাবি ইউনিয়নবাসীর।

এআরএস

Link copied!