Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শ্রেণিকক্ষে ছাত্রকে শাসন করায় শিক্ষক লাঞ্চিত

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২৩, ০৬:৪৪ পিএম


শ্রেণিকক্ষে ছাত্রকে শাসন করায় শিক্ষক লাঞ্চিত

গোপালগঞ্জের কাশিয়ানিতে এক ছাত্রকে শাসন করায় অভিভাকদের হাতে শিক্ষক শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনার জেরে শিক্ষকসমাজে প্রতিবাদের ঝড় উঠেছে। জেলার কাশিয়ানী উপজেলার রাতৈল ইউনিয়নের ২০নং চরভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তরা হালদার জানায়, গত ১১ অক্টোবর বিদ্যালয়ে সদ্যযোগদানকৃত শিক্ষক মো. ইমরান হোসাইন বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী  আসিফ ইসলাম (৯) কে লেখাপড়া না করা এবং দুষ্টামি করার কারণে একটি চড় মারে। ওই শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ আসলে প্রধান শিক্ষক উত্তরা হালদার অন্যান্য শিক্ষকদের নিয়ে অসিফের মা মোছা. তানিয়া বেগমের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

তবে শিক্ষার্থীর মায়ের কাছে ক্ষমা প্রার্থনা করেও ক্ষমা পেলেন না শিক্ষক মো. ইমরান হোসাইন। গত সোমবার  বিদ্যালয়ে ক্লাস চলাকালে মোছ. তানিয়া বেগম ও তার কলেজ পড়ুয়া ছেলে মো. ফায়সাল খান (২০) শিক্ষার্থীদের সামনে শ্রেণিকক্ষের ভিতরে অশালীন ভাষা প্রয়োগ ও মারধর করে।

শিক্ষককে মারধরের ঘটনাটি জানাজানি হলে শিক্ষক সমাজ আন্দোলনে নামেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ওই বিদ্যালয়ে উপজেলার ১৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জড়ো হয়ে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন।

এসময় বাংলাদেশ সহকারি শিক্ষক সমিতির সভাপতি মো. জিয়াউর রহমান জিহাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মনিরুল হক চৌধুরীর নেতৃত্বে শিক্ষক নেতা মো. ওবায়দুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, শিক্ষক নেতা মো. ইব্রাহিম মুনশী, মো. কামরুল হাসান, সৈয়দ মনিরুল হাসান বুলবুল, স্বপ্না ভট্টাচার্য, মো. মিজবাহ উদ্দিন, মো. বাহাউদ্দিন মৃধা, লাবন্য ও মৌসুম রহমান প্রমুখ।

এদিকে আন্দোলনের সংবাদ পেয়ে উপজেলা নিবার্হী অফিসার মো. মেহেদী হাসান ঘটনাস্থলে হয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের আশ্বাস দিলে শিক্ষকরা আগামীকাল বুধবার বিকাল ৪ টা পযর্ন্ত আন্দোলন স্থগিত করেন।

এআরএস

Link copied!