Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

লালমনিরহাটে চোরাকারবারীদের সঙ্গে বিজিবির সংঘর্ষ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২৩, ০৯:৪০ পিএম


লালমনিরহাটে চোরাকারবারীদের সঙ্গে বিজিবির সংঘর্ষ

লালমনিরহাট বুড়িরহাট সীমান্তে চোরাকারবারীদের সঙ্গে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সংঘর্ষে গুলিবিদ্ধসহ দুইজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন বিজিবি সদস্য রয়েছেন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ভোরে উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট খানকারচর এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন, বুড়িরহাট বিওপি‍‍`র টহল দলের নায়েক মোহিবুল্লাহ (সদস্য নং ৭২০৭৯) এবং গুলিবিদ্ধ হন স্থানীয় খান্ডেরছড়া এলাকার সাদেকুল ইসলামের ছেলে পারভেজ হোসেন(২৩)।

সীমান্তবাসী জানান, গরু পাচারকারী একটি চিহ্নিত চক্র প্রতিনিয়ত ভারতীয় গরুসহ মাদক পাচার করে আসছে। চক্রটি ১০টি গরু ভারত থেকে পাচার করে নিয়ে যাচ্ছে এমন একটি গোপন খবরে বুড়িরহাট ক্যাম্পের টহল দল খানকারচর এলাকায় অভিযান চালিয়ে ১০টি গরু আটক করে। খবর ছড়িয়ে পড়লে চোরাকারবারীরা দেড় শতাধিক লোক ছুটে এসে গরুগুলো ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এক পর্যয়ে চোরাকারবারীদের লাঠির আঘাতে টহল দলের নায়েক মোহিবুল্লাহ মাথায় আঘাত পেয়ে গুরুতর রক্তাক্ত জখম হন।

পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে টহল দলের সদস্য ৩৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে চোরাকারবারীদের ছত্রভঙ্গ করে। এ সময় পারভেজ নামে স্থানীয় এক যুবক পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে গোপনে চিকিৎসা দিচ্ছেন স্থানীয়রা।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইমতিয়াজ কবির বলেন, বিষয়টি লোকমুখে শুনেছি। তবে বিজিবি‍‍`র পক্ষ থেকে কোন ধরনের সহায়তা চাওয়া হয়নি।

বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এআরএস

Link copied!