Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বাকেরগঞ্জে ইটভাটায় শ্রমিকের মৃত্যু

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২৩, ০৩:৩৯ পিএম


বাকেরগঞ্জে ইটভাটায় শ্রমিকের মৃত্যু

বরিশালের বাকেরগঞ্জে ইটভাটার মাটির ইস্তবে চাপা পড়ে আলমগীর হোসেন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) সকাল ৯ টায় উপজেলার কলসকাঠী ইউনিয়নের বলাকা ব্রিক ফিল্ডে ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার সকালে কলসকাঠী বলাকা ব্রিক ফিল্ডে শ্রমিক আলমগীর মাটির ইস্তবে কাজ করতে ছিল। এসময় মাটির ইস্তবের সাথে তার পা বেঁধে তিনি আহত হয়ে লুটিয়ে পড়েন। ভাটায় কর্মরত অন্যান্য শ্রমিকরা তাকে আহতবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সকাল পৌনে ১০টায় হাসপাতালে কর্মরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ লাশ পোস্টমর্টেমের জন্য থানায় নিয়ে যায়।

বলাকা ব্রিক ফিল্ডে কর্মরত প্রত্যক্ষদর্শী শ্রমিক আবু ইসহাক জানান, তিনিও ঘটনার সময় নিহত আলমগীরের সঙ্গে একত্রে কাজ করছিলেন। মাটির ইস্তবে কাজ করতে গিয়েই আহত হয়ে তার মৃত্যু হয়েছে।

ব্রিক ফিল্ডের মালিক খবির মীরা জানান, ভাটায় কাজ করতে গিয়ে অসাবধানত দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে। নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর এবং দাফন কাফনে তার পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলেও তিনি জানান। 

থানা অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান জানান, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। নিহতের লাশ পোস্টমর্টেম শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এআরএস

Link copied!