Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ব্রেইন ক্যান্সারে ইবি অধ্যাপকের মৃত্যু

ইবি প্রতিনিধি:

ইবি প্রতিনিধি:

মে ৪, ২০২৪, ০১:১৮ পিএম


ব্রেইন ক্যান্সারে ইবি অধ্যাপকের মৃত্যু

ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও সদ্য বিদায়ী সভাপতি ড. আ.ন.ম ইকবাল হোসাইন মারা গেছেন।

শনিবার (০৪ মে) দিবাগত রাত ২টা ২০মিনিটে ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বিভাগের বর্তমান সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে ড. ইকবাল হোসাইনের বয়স ছিল ৫১ বছর। তিনি ভোলা জেলার চরফ্যশন থানার ৪ নং ওয়ার্ডের হাজারীগঞ্জ ( চেয়ারম্যান বাড়ী ) গ্রামের রফিক হাওলাদারের বড় ছেলে। আজ বাদ জোহর বরিশালের সাগরদিয়া আলিয়া মাদ্রাসায় তার প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। পরে বাদ আসর ভোলায় নিজ এলাকায় দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ড. ইকবাল হোসাইন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ১ম ব্যাচের (১৯৯১-৯২ সেশন) ছাত্র ছিলেন। একই বিভাগে ২০০২ সালের ৩১ ডিসেম্বর প্রভাষক হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে ২০০৫ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী  অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ২০২৩ সালের ১৯ নভেম্বর বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকায়  ২০২৪ সালে ১৯ এপ্রিল দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

বিআরইউ

Link copied!