Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নান্দাইলে দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ট্রেন

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ১১, ২০২৩, ১২:০৩ পিএম


নান্দাইলে দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ট্রেন

ময়মনসিংহের নান্দাইলে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলে বিজয় এক্সপ্রেস ট্রেন। নান্দাইল উপজেলার মধ্যে দিয়ে অতিবাহিত ময়মনসিংহ-ভৈরব রেলপথের মোহনপুর নামক স্থানে রেললাইন কেটে দিয়েছিল দুর্বৃত্তরা। 

গতকাল শুক্রবার দুপুরের দিকে দুর্বৃত্তরা রেল লাইনের কাছাকাছি দুই জায়গায় প্রায় ১৮ ইঞ্চির মত অংশ কেটে দেয়। তবে কাটা অংশটুকু সরাতে না পারায় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি অবহিত হওয়ায় অল্পের জন্য কোন দুর্ঘটনা ঘটে নি।

বিকাল সাড়ে চারটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির গতি কমিয়ে বিশেষ ব্যবস্থায় রেল লাইনের ওই জায়গাটি অতিক্রম করার ব্যবস্থা করে দেওয়া হয়। সর্বশেষে রাত পৌনে আটটা পর্যন্ত রেলওয়ে প্রকৌশল বিভাগের লোকজন রেলপথের কাটা অংশ মেরামতের কাজ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নান্দাইল উপজেলার মোহনপুর গ্রামের ভেতর দিয়ে যাওয়া ময়মনসিংহ-কিশোরগঞ্জ রেললাইনের যে অংশটি কাটা হয়েছে সেখানে কোন বাড়িঘর নাই। এ কারণে সেখানে কোন লোক চলাচল নেই তাই জায়গাটি খুবই নির্জন। তাছাড়া এ লাইন দিয়ে সারাদিনে নাসিরাবাদ মেইল ও বিজয় এক্সপ্রেস নামে মাত্র দুটি ট্রেন চলাচল করে। বিজয় এক্সপ্রেক্স ট্রেনটি বিকেল সাড়ে চারটার দিকে ময়মনসিংহে ফিরে আসে।

গ্রামবাসীরা জানান, মোহনপুরসহ আশেপাশের গ্রামের লোকজন খেলা দেখার জন্য রেললাইন ধরে হেঁটে যাচ্ছিলেন। তখনই তারা রেললাইন কাটা দেখতে পান। পরে বিষয়টি তারা স্থানীয় ইউপি সদস্য এরশাদুল ইসলাম ভূঁইয়াকে জানান। ইউপি সদস্য পরে বিষয়টি নান্দাইল থানায় অবহিত করেন থানায় জানান। এরপর নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুন কৃষ্ণ পাল, জাতীয় নিরাপত্তা পরিদপ্তরের (এনএসআই) ময়মনসিংহের অতিরিক্ত পরিচালক আবদুর রাজ্জাক ফকির, রেলওয়ের পিডব্লিউআই রেজাউল করিম ঘটনাস্থলে যান।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুন কৃষ্ণ পাল জানান, রেললাইন কেটে ফেলার ঘটনাটি পূর্ব পরিকল্পিত। এতে ট্রেন দুর্ঘটনায় পড়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারত। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

এআরএস

Link copied!