community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে রংপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:

মে ৫, ২০২৪, ০৪:৩৭ পিএম


অনির্দিষ্টকালের কর্মবিরতিতে রংপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল রাববার সকাল হতে মিঠাপুকুরের শঠিবাড়ীতে অবস্থিত সমিতি বোর্ডের সদর দপ্তরের সামনে বিক্ষাভ ও প্রতিবাদ সভা করে তারা কর্মসুচী পালন করছে।

এসময় কর্মকর্তা-কর্মচারীরা জানান, পল্লী বিদ্যুতায়ন বোর্ড দীর্ঘদিন ধরে পল্লী বিদ্যুৎ সমিতির জনবলের উপর বৈষম্যমূলক আচরণ করছে। এর প্রতিবাদ করায় ইতোমধ্যে কয়েকজন কর্মকর্তাকে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করেছছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এরই প্রেক্ষিতে এই কর্মবিরতি পালন করছেন তারা।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সূত্রে জানা গেছে, ১২ দফা দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির সাড়ে ৬ শ কর্মকর্তা-কর্মচারী অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে। এসময় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছে তারা। বিশেষ প্রণোদনা, বেতন ভাতাদি, এপিএস বোনাস থেকে বঞ্চিত, সরকারি ঘোষিত শুক্রবার ও শনিবার ছুটি, বিনোদন ছুটি বাস্তবায়ন, চিকিৎসা, মেডিকেল চেকআপ বিল বাস্তবায়ন, সরকারি নিয়মানুযায়ী যাতায়াত ভাতা, ওভারটাইম ভাতা, টিফিন ভাতাসহ ফিল্ড গমনেরর ক্ষেত্রে সরকারের নিয়ম অনুযায়ী টিএ ডিএ সুবিধা চালু, নির্দিষ্ট সময় পর পর বেতন বৃদ্ধি ও সঠিক সময় পদোন্নতি, অভিন্ন সার্ভিস কোর্ড বাস্তবায়ন, শিফট ডিউটি বাস্তবায়নর মাধ্যমে সঠিক ও ন্যায় সংগত কর্ম পরিবেশ সৃষ্টি, অবসরকালীন পিআরএল সুবিধা, অর্জিত ছুটি বিক্রি, অন্যান্য বিতরণ সংস্থার ন্যায় চাকুরি অবসরকালীন শতভাগ আর্থিক সুবিধাদি বাস্তবায়নসহ ১২ দফা দাবি তুলে ধরেন আদালনকারীরা।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার আবুল হাসান বলেন, কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন বৈষম্য ও দাবি দাওয়া নিয়ে কর্মবিরতি পালন করছে। আশা করি কর্তৃপক্ষ বিষয়গুলো নিয়ে সমাধানের চেষ্টা করবেন।

তবে বিদ্যুৎ সঞ্চালন সচল রয়েছে। সমিতি বোর্ডের সভাপতি মুশফিকুর রহমান লিঙ্কন বলন, কর্মকর্তা-কর্মচারীদের সাথে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দীর্ঘদিন ধরে অসন্তোষ চলে আসছে। তারই প্রেক্ষিতে এই কর্মবিরতি পালন করছে তারা।

বিআরইউ

Link copied!