Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বাঘাইছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে রেড ক্রিসেন্টের নগদ অর্থ বিতরণ

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি

নভেম্বর ১২, ২০২৩, ০৮:৪৮ পিএম


বাঘাইছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে রেড ক্রিসেন্টের নগদ অর্থ বিতরণ

রাঙ্গামাটির বাঘাইছড়িতে আকস্মিক বন্যা ও ভূমিধ্বসে ক্ষতিগ্রস্তদের মাঝে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি শাখার পক্ষ থেকে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

রোববার (১২ নভেম্বর) বেলা ১১ ঘটিকায় বাঘাইছড়ি উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে এক জনসমাবেশে এসব অর্থ ও বিভিন্ন সামগ্রী বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ নং রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।

বাংলাদেশ আওয়ামী লীগ বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য গিয়াস উদ্দিন মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রেড ক্রিসেট সোসাইটি রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, জেলা পরিষদের সদস্য প্রিয়নন্দ চাকমা, বাঘাইছড়ি পৌর মেয়র জমির হোসেন, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ইশতিয়াক আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলী হোসেন, প্রেস ক্লাবের সভাপতি দীলিপ কুমার দাশ, বাঘাইছড়ি পৌরসভার সাবেক মেয়র জাফর আলী খাঁন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই দীপংকর তালুকদার এমপি বাঘাইছড়ি পৌরসভার এগারো কোটি পঁচিশ লক্ষ সাত চল্লিশ হাজার টাকা ব্যয়ে মোট ১১ টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

সভায় বক্তারা বলেন, এর আগে রেড ক্রিসেন্ট সোসাইটি এতটা জনকল্যাণ মূলক কাজ করেনি। তবে বর্তমান সরকারের আমলে রেড ক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে জনকল্যাণকর কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, একসময় রাঙ্গামাটি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির দায়িত্ব নিতো তারা জানতো না তাদের কাজ কি? বর্তমানে আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সম্পাদক ও সদস্যরা অত্যান্ত দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তনায়নে এগি যাচ্ছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ৭৫০ জন ক্ষতিগ্রস্তের মাঝে প্রতিজন ৬০০০ টাকা করে মোট ৪৫ লক্ষ টাকা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ২০০টি পাটি, ১০০টি বালতি, ৫০টি জারিকিন, ২০টি তেরপাল বিতরণ করা হয়।

বাঘাইছড়ি পৌরসভার পক্ষ থেকে থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে ৭২টি ডাস্টবিন এবং বাঘাইছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কতৃক ৫০ জন কৃষকদের মাঝে বীজ, সারসহ কৃষিপণ্য বিতরণ করা হয়।

এআরএস

Link copied!