Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

খুলনায় প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৩, ২০২৩, ১২:১৯ পিএম


খুলনায় প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার খুলনায় আসছেন। এদিন দুপুরে খুলনা সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি। সেইসঙ্গে উদ্বোধন করবেন ২২ উন্নয়ন প্রকল্প।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে খুলনা মহানগরীতে সাজ সাজ রব উঠেছে। নগরীর প্রতিটি সড়কে নির্মাণ করা হয়েছে দুই শতাধিক তোরণ। মোড়ে মোড়ে শোভা পাচ্ছে রঙিন ব্যানার, ফেস্টুন। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে উচ্ছ্বসিত আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষ। 

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন এবং স্থানীয় আওয়ামী লীগ। গত কয়েকদিন ধরে চলছে মাইকিং, পোস্টারিং, প্ল্যাকার্ড, বিলবোর্ড, তোরণ নির্মাণ, আলোকসজ্জা, প্রচার মিছিল।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে গোটা খুলনা নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। পাশাপাশি শহরজুড়ে বসানো হয়েছে বাড়তি নিরাপত্তা।

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, ইতোমধ্যে দফায় দফায় দল ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভা করেছে। কেন্দ্রীয় নেতারা একাধিকবার খুলনায় এসে প্রস্তুতি দেখে গেছেন। প্রতিদিন শহরে প্রচার মিছিল করছেন নেতাকর্মীরা। নগরীজুড়ে দিনরাত চলছে মাইকিং, লাগানো হয়েছে পোস্টার, বিলবোর্ড, প্ল্যাকার্ড। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে রাতে আলোকসজ্জা করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, সমাবেশে সার্কিট হাউস মাঠে থাকবেন নারী কর্মীরা। পুরুষ নেতাকর্মীরা থাকবেন মাঠের চারপাশের সড়কগুলোতে। মাঠ ছাড়াও নগরীর কাস্টমস ঘাট থেকে শিববাড়ি মোড়, জেলখানা ঘাট, সদর থানার মোড়, হাদিস পার্ক ও হাজী মুহসীন রোডে মাইক দেওয়া হয়েছে। শিববাড়ি মোড়সহ বেশ কয়েকটি স্থানে এলইডি মনিটরে দেখানো হবে প্রধানমন্ত্রীর ভাষণ।

জনসভায় খুলনা বিভাগের ১০ জেলার ১০ লাখ মানুষের সমাগম ঘটানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। ওই দিন নগরীর রাজপথে নেতাকর্মীর ঢল নামবে।

এদিকে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানস্থল ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নগর পুলিশ। কেএমপি কমিশনার মোজাম্মেল হক বলেন, জনসভাস্থলে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ কাজ করবে। সার্কিট হাউস মাঠ ও আশপাশে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গোটা নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে। জনসভাস্থলে আসা এবং জনসভা শেষে যাতে লোকজন নির্বিঘ্নে ফিরে যেতে পারে সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এইচআর

Link copied!