Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মির্জাগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ১৩, ২০২৩, ০৫:০৬ পিএম


মির্জাগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

পটুয়াখালীর মির্জাগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২৩-২০২৪ অর্থ বছরে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

সোমবার সকাল এগারোটায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে এ প্রনোদনা কর্মসূচীর উদ্বোধন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ সাইয়েমা হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আরাফাত হোসেন। 

অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল সিকদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা, সাধারন সম্পাদক মোঃ জসিম উদ্দিন জুয়েল বেপারী, মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নাহিদ হাসান, দেউলী সুবিদখালী  ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মাসুদ রানা জালাল জোমাদ্দারসহ সুবিধাভোগী ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ে কৃষক-কৃষাণীগন উপস্থিত ছিলেন।

প্রনোনোদনা কর্মসূচি আওতায় রবি মৌসুমে সরিষা, ভূট্টা, সূর্যমুখী, সয়াবিন, মুগ, খেসারী ও চিনা বাদাম ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ২ হাজার ৫৯৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের মাঝে বিনামূল্যে ৮ধরনের ১৩ মে.টন বীজ ও ৪২.২৫ মে. টন রাসায়নিক সার বিতরণ করা হয়।

আরএস
 

Link copied!