Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

এবার রেললাইনের ৭২ ফিশপ্লেট খুলে নাশকতার চেষ্টা

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

ডিসেম্বর ১৪, ২০২৩, ০৭:১৭ পিএম


এবার রেললাইনের ৭২ ফিশপ্লেট খুলে নাশকতার চেষ্টা

নীলফামারী-চিলাহাটি রেললাইনের ডোমার উপজেলার বাগডোকরা প্রধানপাড়া দোলা এলাকায় রেল লাইনের ফিসপ্লেটের ক্লিপ খুলে নাশকতার চেষ্টার অভিযোগ উঠেছে। এলাকাবাসীর ঘটনাটি জানাতে পারায় বড় দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে চিলাহাটি-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১০টার দিকে। এ ঘটনায় এই রেল পথে দেড় ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।  

এলাকাবাসী জানায়, রাতে ওই এলাকায় রেললাইনের লাইটের উপর আলো ও লোহা খুলার শব্দ শুনতে পেয়ে এলাকাবাসি এগিয়ে গিয়ে দেখতে পায় কে বা কাহারা রেললাইনের ফিসপ্লেটের পিন খুলছে। এসময় তাদের চিৎকারে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা বলেন, ‘ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি আসছিল। এ সময় ঘটনাস্থলে কয়েক শ মানুষ উপস্থিত ছিলেন। তারা বিভিন্নভাবে সংকেত দিতে থাকলে ট্রেনটি থেমে যায়। এতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

বোড়াগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন বলেন, ‘এলাকাবাসীর ধাওয়ায় দুবৃত্তরা পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া একটি বস্তা থেকে ৭২ পিস ফিশপ্লেট ক্লিপ উদ্ধার হয়। এরপর রেলের লোকজন এসে লাইন মেরামত করলে প্রায় দেড় ঘণ্টা পর খুলনার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান বলেন, ‘লাইন মেরামত শেষে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেনটি সেখান থেকে ছেড়ে যায়।

সৈয়দপুর রেলওয়ে কারখানার ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী সুলতান মৃধা বলেন, কে বা কাহারা রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলে ফেলেছে এমন খবর পেয়ে রাতের মধ্যে শ্রমিকদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছাই। পরে রেললাইনের মেরামত শেষে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এলাকাবাসী বিষয়টি টের না পেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

এইচআর

Link copied!