Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যশোর-৪ আসন

এনামুল হক বাবুলের নৌকার প্রার্থিতা আপিলেও বহাল

অভয়নগার (যশোর) প্রতিনিধি

অভয়নগার (যশোর) প্রতিনিধি

জানুয়ারি ২, ২০২৪, ০২:৫৪ পিএম


এনামুল হক বাবুলের নৌকার প্রার্থিতা আপিলেও বহাল
এনামুল হক বাবুল। ছবি: ফাইল

যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া-বসুন্দিয়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা আপিল বিভাগ বহাল রেখেছেন। নির্বাচন কমিশনের (ইসি) আবেদনে সাড়া না দিয়ে তার প্রার্থিতা বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হক বাবুলের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

জানা গেছে, নৌকার মনোনয়ন পাওয়ার পর এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে ঋণখেলাপির অভিযোগ এনে আপিল করেছিলেন একই আসনের বিএনএম প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল। এছাড়াও এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে একই আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী রণজিত কুমার রায় আপিল করেছিলেন। 

বুধবার (১৩ ডিসেম্বর) শুনানি শেষে এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। সিদ্ধান্তের বৈধতা ও প্রার্থিতা ফিরে পেতে রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টে রিট করেন তিনি। সোমবার (১৮ ডিসেম্বর) তার রিট খারিজ করার আদেশ দেন হাইকোর্ট। এরপর তিনি আপিল বিভাগে আবদেন করেন। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) চেম্বার আদালত তার প্রার্থিতা ফিরিয়ে দেন। পরে নির্বাচন কমিশন ওই আদেশ প্রত্যাহারের আবেদন করেন। মঙ্গলবার (২ জানুয়ারি) ছিল আদেশ প্রত্যাহার আবেদনের শুনানির দিন।

এআরএস

Link copied!