Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অভয়নগরে মৎস্য চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

জানুয়ারি ৩, ২০২৪, ০৭:১৪ পিএম


অভয়নগরে মৎস্য চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

যশোরের অভয়নগরে মৎস্য চাষীদের মাছ চাষে উদ্ধকরন বিষয়ক প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ জানুয়ারি) সকালে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলার প্রেমবাগ ইউনিয়নের প্রেমবাগগেটে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। 

সাদা মাছ চাষ, মাছ চাষের জমি তৈরী, পানি ও মাটি টেস্ট কিভাবে করতে হবে ইউনিয়নের ২০জন চাষীকে এ প্রশিক্ষণ দেওয়া হয়। এক দিনের প্রশিক্ষণে চাষীদের মৎস্য চাষে উদ্ধকরন, মাছের উৎপাদন সংক্রান্ত তথ্য সংরক্ষণের বিষয়ক ও মৎস্য চাষের স্যালোমেশিন, এরেটর, নেট মাছের পোনা বিতরণ করা হয়। মৎস্য চাষীদে ভাগ্যের কতটুকু পরিবর্তন হয়েছে এব্যাপারে আলোচনা করা হয়।

আদর্শ কৃষক, মাছে-ভাতে বাঙালি, নদী মাতৃক বাংলাদেশে, শষ্য শ্যামলে ভরা এদেশ, আমদের সকলের দায়িত্ব ইঞ্চিজমি খালি থাকবে না, একটুকরো ডোবানালা ও জলাকার চাষের যোগ্য করতে হবে এব্যাপারে আলোচনা করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল হক, সহকারী মৎস্য কর্মকর্তা ফয়সাল হোসেন, নওয়াপাড়া প্রেক্লাবের সদস্য সাংবাদিক জাকির হোসেন হৃদয়, মৎস্য চাষী সমিতির কর্মকর্তা জাফর বিশ্বাস, আলাউদ্দিন মোড়ল। প্রশিক্ষণ প্রদান করেন শার্শা উপজেলার বাগআঁচড়া অঞ্চলের খামার ব্যবস্থাপক তারিক ইমাম।

আরএস

 

Link copied!