Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

খুলনায় ২৮ জনকে জরিমানা, ২ জনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৭, ২০২৪, ০৭:২৮ এএম


খুলনায় ২৮ জনকে জরিমানা, ২ জনকে কারাদণ্ড

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি আসনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২৮ জনকে জরিমানা এবং দুই জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। শনিবার খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফীন এ তথ্য জানিয়েছেন।

খন্দকার ইয়াসির আরেফীন জানান, খুলনায় আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে শনিবার পর্যন্ত ২৮ জনকে জরিমানা এবং দুইজনকে জেল দেওয়া হয়েছে। এসময় ১ লাখ ৪৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, এবারের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটের মাঠে পুলিশ ৫ হাজার ২২৫ জন, আনসার ৯ হাজার ৫১৬ জন, ৯৬ জন র‍্যাব, ১৯ প্লাটুন বিজিবি, ৬০০ জন সেনা সদস্য, ৫৯৬ জন কোস্টগার্ড, ১৩ জন নৌ পুলিশ, ৬৪৬ জন দফাদার ও মহল্লাদার, ৭২ জন ব্যাটালিয়ান আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। ভোটের মাঠে ৪৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়েছেন। আছেন ১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

রিটার্নিং কর্মকর্তা জানান, খুলনার ৬টি আসনে মোট প্রার্থী ৩৯ জন। ১১টি দলের ২৯ জন প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থী ১০ জন। এবারের নির্বাচনে মোট ভোটার রয়েছে ১৯ লাখ ৯৯ হাজার ৮৮২ জন। পুরুষ ভোটার ১০ লাখ ৮৪ জন এবং নারী ভোটার ৯ লাখ ৯৯ হাজার ৭৯৮ জন। খুলনার ৬টি আসনে ৭৯৩টি ভোটকেন্দ্র এবং বুথ রয়েছে ৪ হাজার ৭২০টি।

এইচআর

Link copied!