Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

চতুর্থ বারের মতো সাংসদ সদস্য নির্বাচিত হলেন হাফিজ উদ্দিন আহমেদ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

জানুয়ারি ৮, ২০২৪, ০৩:৫৭ পিএম


চতুর্থ বারের মতো সাংসদ সদস্য নির্বাচিত হলেন হাফিজ উদ্দিন আহমেদ
ছবি: ফাইল

ঠাকুরগাঁও -৩ (রাণীশংকৈল-পীরগঞ্জ) আসনে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সংসদ হাফিজ উদ্দিন আহমেদ। এর আগে তিনি ২০০১-২০১৪ সাল পর্যন্ত টানা দুবার জাতীয় নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচিত হন। গত ২০২২ সালের উপনির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে এই আসনে পুনরায় জাতীয় পার্টির সাংসদ সদস্য পদ লাভ করেন। রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪১ হাজার ৮৯৩ ভোট বেশি পেয়ে বিশাল ব্যাবধানে জয়লাভ করে চতুর্থবারের মতো সাংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

আসনটিতে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনে মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ৮ শ ২৭ টি। জাতীয় পার্টির প্রার্থী হাফিজ উদ্দিন আহম্মেদ ( লাঙ্গল প্রতীক) ১ লাখ ৬ হাজার ৭১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোপাল চন্দ্র রায় (হাতুড়ি প্রতিক) নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৮২১ ভোট। বিকল্প ধারা বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী খলিলুর রহমান কুলা প্রতিক নিয়ে পেয়েছেন ৬০৯ ভোট। সতন্ত্র প্রার্থী আশামনি ঈগল মার্কা প্রতিক নিয়ে পেয়েছেন ১৬৮৩ ভোট। এদিকে সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই আসনটির ১২৮ টি ভোট কেন্দ্রে সুষ্ঠু ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

জেলা নির্বাচন রির্টানিং অফিসের তথ্য মতে, এই আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৩৫৪ জন। মোট প্রাপ্ত ভোট ১ লাখ ৭৬ হাজার ২২৬টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ৩৯৯টি। আসনটিতে প্রাপ্ত ভোটের শতকরা হার ৫১.১৮ শতাংশ।

এআরএস

Link copied!