Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মন্ত্রিসভায় ডাক পেলেন গাজীপুরের তিন এমপি

পূর্বাচল (গাজীপুর) প্রতিনিধি

পূর্বাচল (গাজীপুর) প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৪, ১০:২৭ এএম


মন্ত্রিসভায় ডাক পেলেন গাজীপুরের তিন এমপি
ছবি: ফাইল

নতুন সরকারের মন্ত্রিসভা গঠিত হচ্ছে আজ। সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্যদের শপথ পাঠ করাবেন। নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন গাজীপুরের আ ক ম মোজাম্মেল হক। এছাড়া প্রতিমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন সিমিন হোসেন রিমি এবং রুমানা আলী টুসি।

প্রধানমন্ত্রীসহ এবারের মন্ত্রিসভা হচ্ছে ৩৭ সদস্যের। এর মধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।

বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের তালিকা পাঠ করে সাংবাদিকদের শোনান। শপথ নিতে ইতোমধ্যে তাদের ফোনে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

গাজীপুর–১ (কালিয়াকৈর এবং গাজীপুর সিটির একাংশ) আসন থেকে নির্বাচিত হয়েছেন আ ক ম মোজাম্মেল হক (নৌকা)। ১ লাখ ৯ হাজার ২১৮ ভোট পেয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম (রাসেল) ট্রাক প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৭৮৮ ভোট। চতুর্থবারের মতো আসনটিতে জয় পেলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল।

গাজীপুর-৩ (শ্রীপুর ও গাজীপুর একাংশ) আসনে ১ লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী রুমানা আলী (টুসি)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন (সবুজ) পেয়েছেন ১ লাখ ১ হাজার ৬৭৪ ভোট।

গাজীপুর–৪ (কাপাসিয়া) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সিমিন হোসেন (রিমি)। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮৯ হাজার ৭২৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকে সিমিনের ফুফাতো ভাই স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ পেয়েছেন ৪৪ হাজার ৪৫ ভোট। আসনটিতে এ নিয়ে তিনবার জাতীয় নির্বাচনে জয় পেলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন।

উল্লেখ্য, গত সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা মো. জাহিদ আহসান রাসেল এবারের মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন। তিনি গাজীপুর-২ (গাজীপুর সিটির একাংশ ও গাজীপুর ক্যান্টনমেন্ট এলাকা) আসন থেকে নৌকা প্রতীকে ২২ হাজারের বেশি ভোটে বিজয়ী হয়েছেন জাহিদ আহসান রাসেল। ১ লাখ ৪ হাজার ৪৭৭ ভোট পেয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলিম উদ্দিন ট্রাক প্রতীকে পেয়েছেন ৮৪ হাজার ১২৯ ভোট।

এআরএস

Link copied!