Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শিশুদের জন্য ‘বিনা পয়সার বাজার’

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

জানুয়ারি ১৪, ২০২৪, ০৩:১১ পিএম


শিশুদের জন্য ‘বিনা পয়সার বাজার’
ছবি: আমার সংবাদ

কিশোরগঞ্জের হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বসেছে শিশুদের জন্য ‘বিনা পয়সার বাজার’। এ বাজার থেকে টাকা-পয়সা ছাড়াই শিশুরা পছন্দ করে কিনেছে শীতের বিভিন্ন ধরণের পোশাক।

শনিবার (১৩ জানুয়ারি) দিনব্যাপি শিশুদের হাসি ফাউন্ডেশন নামে স্থানীয় একটি সংগঠন এই ‘বিনা পয়সার বাজার’ চালু করে। এদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এই বাজার।প্রায় দেড় শতাধিক শিশু এই "বিনা পয়সার বাজার" থেকে শীতের পোশাক পেয়েছে।

ভ্রাম্যমাণ একটি দোকানে থরে থরে সাজানো ছিলো শীতের পোশাকগুলো। হুডি, সোয়েটার, জ্যাকেটসহ শীতের পোশাক সামগ্রী দিয়ে সাজানো দুটি স্টল। শিশুরা যার যার পছন্দ মতো পোশাক কিনে নিয়েছে। পোশাক কিনতে দিতে হয়নি কোনো টাকা-পয়সা। ‘বিনা পয়সার বাজার’ ফিতা কেটে উদ্বোধন করেন শিশুদের হাসি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা এবিএম ছিদ্দিক চঞ্চল।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো। এছাড়াও সাংবাদিক জাকির হোসেন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শরফুদ্দীন আলম, জুনায়েদ রাব্বি প্রকাশ, তানভীরুল ইসলাম তন্ময় ও তাহসিনুল হাসান ওয়েস সহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডা. মো. তানভীর হাসান জিকো বলেন, এমন উদ্যোগ আগে কখনো দেখিনি। তারা যে কার্যক্রম করেছে, এতে শিশুদের পছন্দের অধিকার নিশ্চিত হয়েছে। এমন কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগছে।

বিনা পয়সার বাজারের ক্রেতা ঝুমা জানায়, কোনো টাকা ছাড়াই নিজের পছন্দ অনুযায়ী পোশাক কিনতে পেরেছে। নিজের পছন্দের জিনিস পেয়ে তার অনেক ভালো লাগছে।

আরেক ক্রেতা শ্রাবণ জানায়, আগেও শীতের পোশাক পাইতাম কিন্তু নিজের পছন্দ কইরা নেওয়ার সুযোগ আছিল না। এইহান থাইক্যা নিজের পছন্দমতো একটা সোয়েটার লইছি।

শিশুদের হাসি ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হক রিয়াদ বলেন, ৬ বছর ধরে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে শিশুদের পোশাক বিতরণ করছেন। কিন্তু যাকে পোশাক দিচ্ছেন, তার পছন্দ অনুযায়ী হয়েছে কিনা সেটা তারা বুঝতে পারতো না। শিশুদের (বাচ্চা) পছন্দের অধিকার দিতেই এই আয়োজন করা হয়েছে।

এআরএস

Link copied!