Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

খুলনার তাপমাত্রা নামল ৯.৪ ডিগ্রি সেলসিয়াসে, স্কুল বন্ধ ঘোষণা

খুলনা ব্যুরো

খুলনা ব্যুরো

জানুয়ারি ২৩, ২০২৪, ১২:৩০ পিএম


খুলনার তাপমাত্রা নামল ৯.৪ ডিগ্রি সেলসিয়াসে, স্কুল বন্ধ ঘোষণা
ছবি: সংগ্রহীত

সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় খুলনার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে খুলনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. অহিদুল ইসলাম ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পৃথক দুটি চিঠিতে এ নির্দেশনা দেন। অবশ্য নির্দেশনা পৌঁছানোর আগেই অনেক বিদ্যালয় ক্লাস শুরু হয়েছে।

খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ আমিরুল আজাদ জানান, মঙ্গলবার সকাল ৯টায় খুলনার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস। এটা চলতি বছরে সর্বনিম্ন তাপমাত্রা।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. অহিদুল ইসলাম জানান, ভোরে মোবাইলে খুদে বার্তার মাধ্যমে বিদ্যালয়গুলোর প্রধানকে বন্ধের নির্দেশনা দেয়া হয়। সকাল ১০টায় চিঠি পাঠানো হয়েছে। আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত বিদ্যালয় বন্ধ থাকবে।

খুলনার খালিশপুরে সরকারি স্যাটেলাইট টাউন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানজিদা সুমি বলেন, সকালে আমরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছ থেকে পাঠদান বন্ধ রাখার ঘোষণা পেয়েছি। সে অনুযায়ী বিদ্যালয়ের সকল শ্রেণির পাঠদান বন্ধ রয়েছে। তবে সকল শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত রয়েছেন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারহানা নাজ বলেন, আমরা সকালে আবহাওয়া অধিদপ্তরের মাধ্যমে জানতে পেরেছি আজ খুলনার সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ কারণে আমাদের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের পাঠদান বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

জেলা আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, ভোর ৬টায় খুলনার তাপমাত্রা ৯.৬ ও সকাল ৯ টায় ৯.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে আজকে আকাশে মেঘ না থাকায় সকাল ৮টা থেকেই সূর্যের দেখা মিলেছে।

এআরএস

Link copied!